728x90 AdSpace

Latest News

Wednesday, 8 January 2020

বর্ধমানের গোদায় স্বাস্থ্য নগরীতে এবার বিশ্বমানের হাঁটু প্রতিস্থাপনের চিকিৎসা প্রতিষ্ঠান


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বয়স বাড়ার সঙ্গে সঙ্গে হাঁটুর ব্যথা নিয়ে কমবেশি প্রায় পরিবারেই নানাবিধ সমস্যা চলছে। অনেকেই এই হাঁটুর চিকিৎসার জন্য ভিন রাজ্যে অথবা বিদেশেও পাড়ি দিচ্ছেন। আর এবার খোদ বর্ধমানে একদা বামেদের কল্পনাপ্রসূত হেল্থ সিটি প্রাঙ্গণেই হাঁটুর চিকিৎসা এবং হাঁটুর প্রতিস্থাপন করা শুরু করল বেঙ্গল ফেথ মেডিকা হাসপাতাল।  সম্প্রতি  
বাঁকুড়ার এক প্রবীণ ব্যক্তির হাঁটুর সফল অস্ত্রোপচারের পর এই সফলতা জনসমক্ষে আনতে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন হাসপাতাল কতৃপক্ষ।



বুধবার হাসপাতাল কর্তৃপক্ষের ডাকা সাংবাদিক বৈঠকে এই দাবী করা হয়েছে যে হাঁটুর জটিল সমস্যায় এখানে বিশ্বমানের চিকিৎসক দ্বারা চিকিৎসা করা হয়। উল্লেখ্য, বাম আমলে রাজ্যের তৎকালীন শিল্পমন্ত্রী নিরুপম সেন বর্ধমানের এই গোদা ও কাটরাপোতা মৌজায় গোটা দেশের মধ্যে নজীরবিহীন সরকারী উদ্যোগে হেল্থ সিটি নির্মাণের উদ্যোগ নেন। যা নিয়ে রীতিমত প্রতিবাদের ঝড় ওঠে। ওই এলাকার চাষীদের কাছ থেকে দুই ও তিন ফসলী প্রায় ৫৭ একর উর্বর জমি নিয়ে সেই জমিতে এই হেল্থ সিটি তৈরীর পরিকল্পনা গ্রহণ করা হয় – যেখানে সমস্ত ধরণের চিকিৎসা, চিকিৎসা সংক্রান্ত পড়াশোনা - যাবতীয় পরিকাঠামো থাকার প্রস্তাব ছিল। কিন্তু পরবর্তীকালে জমি অধিগ্রহণ হলেও বাস্তবায়িত হয়নি প্রায় ৮০০ কোটি টাকার ওই হেল্থ সিটি।


সম্প্রতি ওই হেল্থ সিটির একাংশেই গড়ে উঠেছে এই বেঙ্গল ফেথ মেডিকা হাসপাতাল। মূলতই হাঁটু সংক্রান্ত চিকিৎসা করা হচ্ছে এখানে। এদিন সাংবাদিক বৈঠকে হাজির ছিলেন সংস্থার সেণ্টার প্রধান সঞ্জয় সিংহ মহাপাত্র, এই সংস্থার ডাইরেক্টর অব হেলথ সার্ভিস অনীশ ব্যানার্জী, সংস্থার মার্কেটিং ম্যানেজার মিসাইল দত্ত সহ বিশিষ্ট সার্জেন বিপ্লব চ্যাটার্জ্জী এবং এনেসথিওলজিষ্ট ওমপ্রকাশ গর্গ প্রমুখরাও। তাঁরা জানিয়েছেন এখানে অর্থপ্লাসটি এবং কি হোল সার্জারি করা হচ্ছে।
বর্ধমানের গোদায় স্বাস্থ্য নগরীতে এবার বিশ্বমানের হাঁটু প্রতিস্থাপনের চিকিৎসা প্রতিষ্ঠান
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top