728x90 AdSpace

Latest News

Tuesday, 28 January 2020

আন্তঃবিশ্ববিদ্যালয় অজয় ঘোষ ট্রফিতে জয়ী বর্ধমান বিশ্ববিদ্যালয়


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: সিএবি পরিচালিত আন্তঃবিশ্ববিদ্যালয় অজয় ঘোষ ট্রফিতে চ্যাম্পিয়ন হলো বর্ধমান বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার বর্ধমানের মোহনবাগান মাঠে আয়োজিত ফাইনালে তারা ৮ রানে কল্যাণী বিশ্ববিদ্যালয়কে এদিন হারিয়ে দেয়। গতকাল ও আজ খেলাটি অনুষ্ঠিত হয়। শিশিরের কারণে পিচ আউটফিল্ড ভিজে থাকায় খেলা দেরিতে শুরু হয়।নির্ধারিত ওভার সংখ্যা এদিন ৮৫ থেকে কমিয়ে ৭৫ করা হয়।

টসে জিতে প্রথমে ব্যাট করে ৪৪.৫ ওভারে মাত্র ১৩৪ রানে অলআউট হয়ে যায় বর্ধমান। দলের হয়ে মতিউর রহমান ও প্রদিপ্ত বন্দ্যোপাধ্যায় উভয়েই ৩৪ রান করে করেন। বর্ধমানের আট জন ব্যাটসম্যান দুই অঙ্কের নিচে রান করেন। কল্যাণী বিশ্ববিদ্যালয় সুপ্রিয় দেবনাথ ২২ রান দিয়ে পাঁচটি এবং শিলাজিৎ বস ১৫ রানে ২টি উইকেট নেন। বর্ধমানের ইনিংসে ২৮ রান অতিরিক্ত হিসেবে যোগ হয়। যদিও রান তাড়া করতে নেমে ৪২ ওভারে মাত্র ১২৬ রানে শেষ হয় যায় কল্যাণীর ইনিংস। দলের হয়ে মদন মোহন রায় সর্বোচ্চ ৩৮ রান করেন।

এবারের প্রতিযোগিতায় আটটি দল অংশ নেয়। দলগুলিকে দুটি গ্রুপে ভাগ করে বর্ধমানে ও শান্তিনিকেতনে খেলাগুলি হয়। সেমিফাইনালে বর্ধমান কলকাতা বিশ্ববিদ্যালয়কে হারায়, অপর সেমিফাইনালে কল্যাণী জেতে খড়গপুর আইআইটি বিরুদ্ধে। ফাইনালের শেষে উভয় দলের হাতে ট্রফি ও ব্যক্তিগত পুরস্কার তুলে দেওয়া হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানের উপস্থিত ছিলেন সিএবির কোষাধক্ষ্য দেবাশীষ গাঙ্গুলী, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অভিজিৎ মজুমদার, বিশ্বভারতীর ক্রীড়া আধিকারিক সুদর্শন বিশ্বাস প্রমুখ।
আন্তঃবিশ্ববিদ্যালয় অজয় ঘোষ ট্রফিতে জয়ী বর্ধমান বিশ্ববিদ্যালয়
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top