728x90 AdSpace

Latest News

Thursday, 16 January 2020

সপ্তাহে নয়, এবার মাসে একবার রেশন মিলবে গ্রাহকদের


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: প্রতি সপ্তাহে আর রেশন দেওয়া হবে না। চালু হচ্ছে মাসে একদিন রেশন। বৃহস্পতিবার বর্ধমানে প্রশাসনিক বৈঠকে এসে একথা জানিয়ে গেলেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এদিন বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চে জেলার সরকারী মুল্যে ধান কেনা, রেশন সংক্রান্ত বিষয় এবং জেলার রাইসমিলারদের নিয়ে বৈঠক করেন মন্ত্রী। 

সাংবাদিকদের তিনি জানিয়েছেন, খুব শীঘ্রই রাজ্য সরকার মাসে একদিন রেশন সংক্রান্ত বিষয়ে বিজ্ঞপ্তি জারী করতে চলেছে। এতে গ্রাহক5রা উপকৃত হবেন বলে তিনি জানিয়েছেন। এরই পাশাপাশি তিনি জানিয়েছেন, প্রত্যেকটি রেশন দোকানেই ই-পস মেশিনের মাধ্যমেই মাল দেওয়া হবে। 

খাদ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, এবছর গোটা রাজ্যে ৫২ লক্ষ মেট্রিক টন ধান কেনার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এখনও পর্যন্ত সাড়ে বারো লক্ষ মেট্রিক টন ধান কেনা হয়েছে। এদিন বৈঠকে হাজির ছিলেন মুখ্যমন্ত্রীর কৃষি উপদেষ্টা প্রদীপ মজুমদার, রাজ্য খাদ্য দপ্তরের সচীব মনোজ আগরওয়াল, সহ জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, জেলাশাসক বিজয় ভারতী, জেলা পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় সহ জেলা প্রশাসনের আধিকারিকরা। 

এদিন সাংবাদিক বৈঠকে খাদ্যমন্ত্রী জানান, রাজ্যের যে সমস্ত রাইস মিল সরকারকে চাল দেননি এবং যে সমস্ত রাইস মিলের বিরুদ্ধে তদন্ত এবং মামলা চলছে, আগামী এক মাসের মধ্যে তাঁরা সরকারকে প্রাপ্য চাল দিলে তাদের ১০ শতাংশ ছাড় দেওয়া হবে। তিনি জানিয়েছেন, বর্ধমানে এই ধরণের রাইস মিলের সংখ্যা প্রায় ৮টি। তিনি এদিন জানান, বাম আমলে ১ লক্ষ ৫৬ হাজার ভুয়ো রেশন কার্ড বাতিল করা হয়েছিল। এই কাজ এখন ধারাবাহিক ভাবে চলছে।
সপ্তাহে নয়, এবার মাসে একবার রেশন মিলবে গ্রাহকদের
  • Blogger Comments
  • Facebook Comments

1 comments:

Top