728x90 AdSpace

Latest News

Thursday, 16 January 2020

জামালপুরে তেলকুপি ঘাটে আদিবাসীদের পূণ্যস্নান গঙ্গাসাগরকে হার মানালো


ফোকাস বেঙ্গল ডেস্ক,জামালপুর: বুধবার গঙ্গাসাগরে পুণ্যার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মত। কিন্তু বৃহস্পতিবার খোদ পূর্ব বর্ধমানের জামালপুর থানার তেলকুপি গয়া ঘাটে ভিড় ছাপিয়ে গেল গতবারের রেকর্ডও। জামালপুরের তেলকুপি ঘাটে উপচে পড়ল ভীড়। প্রতিবছর ১লা মাঘ দুই বর্ধমান জেলা ছাড়াও আশপাশের রাজ্য থেকে কয়েক লক্ষ আদিবাসী মানুষ আসেন পুর্ব বর্ধমানের এই জামালপুরের দামোদর নদের তেলকুপি ঘাটে। 


আদিবাসী মানুষের বিশ্বাস এই তেলকুপি ঘাটে পিতৃপুরুষদের উদ্দেশ্যে তর্পণ করলে তাঁদের আত্মার শান্তি লাভ করে। আর তাই ভিন রাজ্য থেকেও তাঁরা এইদিন তেলকুপি ঘাটে আসেন। কার্যত এইদিন জামালপুরের এই তেল কুপি ঘাট মিনি গঙ্গাসাগরের রুপ নেয়। এদিন এই তেলকুপি ঘাটে হাজির ছিলেন পুর্ব বর্ধমান জেলাপরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহকারী সভাধিপতি দেবু টুডু,পুলিশ সুপার ভাস্কর মুখার্জি সহ স্থানীয় তৃণমুল নেতৃত্বরাও।


এদিন সভাধিপতি শম্পা ধাড়া জানিয়েছেন, এই তেলকুপি ঘাটের মারাং বুরু থানকে নিয়ে আদিবাসী সমাজের মানুষের কিছু চাহিদা রয়েছে। জেলা পরিষদের পক্ষ থেকে তা করে দেবার উদ্যোগ নেওয়া হবে। এদিন জেলা পরিষদের সহকারী সভাধিপতি দেবু টুডু জানিয়েছেন, প্রতিবছরই বর্ধমান জেলা ছাড়াও পার্শ্ববর্তী জেলা ও ঝাড়খণ্ড, বিহার ও ওড়িষ্যা রাজ্যের প্রচুর আদিবাসী মানুষ এই তেলকুপি ঘাটে স্নান করে পিতৃপুরুষের উদ্দেশ্যে তর্পণ করেন। পুণ্যস্নান পর্ব নির্বিঘ্নে সমাপ্ত করতে গঙ্গাসাগরের মতো এখানেও এদিন মোতায়েন রাখা হয় বিশাল পুলিশ বাহিনী।
জামালপুরে তেলকুপি ঘাটে আদিবাসীদের পূণ্যস্নান গঙ্গাসাগরকে হার মানালো
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top