728x90 AdSpace

Latest News

Monday, 6 January 2020

বর্ধমান ষ্টেশন কান্ডে তদন্তে এলেন ৩ সদস্যের কমিটি, সাধারণের অভিযোগ সবটাই নাটক


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: ঘটনার ২দিনের মাথায় বর্ধমান ষ্টেশন ভবনের একাংশ ভেঙে পড়ার তদন্তে এলেন রেলের ৩ সদস্যের প্রতিনিধিদল। তবে এদিন এই তদন্ত কমিটির প্রতিনিধিরা কোনো কিছুই বলতে চাননি। রেল সূত্রে জানা গেছে, এদিন দুপুর ৩টে নাগাদ প্রথম একজন সদস্য আসেন। এরপরই তিনি প্রত্যক্ষদর্শীদের বিবরণ লিপিবদ্ধ করার কাজ শুরু করে দেন। এরপর ঘণ্টাখানেক পর দ্বিতীয় সদস‌্য আসেন। সন্ধ্যে নাগাদ আসেন অপর সদস্য। পৃথক পৃথকভাবে তাঁরা গোটা ঘটনার বিষয়ে খোঁজখবর নেন। 

রেল সূত্রে জানা গেছে, এই তিন সদস্যের কমিটির মধ্যে রয়েছেন সিনিয়র ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজার, সিনিয়র ডিভিশনাল ইঞ্জিনিয়ার অফ ইঞ্জিনিয়ারিং-২ এবং সিনিয়র ডিভিশনাল সিকিউরিটি অফিসার। এদিন এই প্রতিনিধিদলের মধ্যে সিনিয়র ডিভিশনাল ইঞ্জিনিয়ার সহকারী ইঞ্জিনিয়ারদের নিয়ে এদিন দীর্ঘক্ষণ ঘটনাস্থল পরিদর্শন করেন। মাটি খুঁড়ে এই ভবনের ভিতের অবস্থা যাচাই করেন। মাপজোক করা হয় ভবনের। মাটি সহ বেশ কিছু নমুনাও সংগ্রহ করেন তাঁরা। 

রেল সূত্রে জানা গেছে, এদিন প্রায় ২০জন প্রত্যক্ষদর্শীর বয়ান লিপিবদ্ধ করা হয়েছে যার মধ্যে অধিকাংশই ছিলেন রেলের কর্মী। যদিও রেলের এই তদন্ত কমিটির নামে কার্যত গোটাটাই নাটক করা হয়েছে বলে দাবী করেছেন এদিন রেলের একাধিক নিত্যযাত্রী এবং প্রত্যক্ষদর্শীরা। তাঁরা জানিয়েছেন, প্রত্যক্ষদর্শীদের বয়ান নিতে চেয়ে কোথাও কোনো প্রচার বা বিজ্ঞপ্তি রেলের তরফে দেওয়া হয়েছিল বলে তারা জানেন না বা শোনেন নি। তাই বর্ধমান স্টেশন কান্ডকে রীতিমত ধামাচাপা দেওয়া চেষ্টা হচ্ছে। তদন্ত কমিটির নামে প্রহসন শুরু হয়েছে বলেও এদিন তারা অভিযোগ করেছেন।  
বর্ধমান ষ্টেশন কান্ডে তদন্তে এলেন ৩ সদস্যের কমিটি, সাধারণের অভিযোগ সবটাই নাটক
  • Title : বর্ধমান ষ্টেশন কান্ডে তদন্তে এলেন ৩ সদস্যের কমিটি, সাধারণের অভিযোগ সবটাই নাটক
  • Posted by :
  • Date : January 06, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top