728x90 AdSpace

Latest News

Sunday, 1 December 2019

জয় হিন্দ বাহিনী তৃণমূলের কোনো শাখা সংগঠন হিসাবে কাজ করার জন্য নয়, সামাজিক কাজ করার জন্য – স্বপন দেবনাথ


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: জয় হিন্দ বাহিনী কোনো দল নয়, দল করার জন্য বা কোনো দলের সরাসরি প্রচার করার জন্যও তৈরী হয়নি। জয় হিন্দ বাহিনী তৈরী হয়েছে সামাজিক ও সাংস্কৃতিক কাজ করার জন্য। রবিবার বর্ধমান সংস্কৃতি লোকমঞ্চে জয় হিন্দ বাহিনীর প্রথম জেলা সম্মেলনে বক্তব্য রাখতে এসে একথাই স্মরণ করিয়ে দিয়ে গেলেন জয় হিন্দ বাহিনীর রাজ্য সভাপতি কার্তিক ব্যনার্জ্জী।

গত ২৪ আগষ্ট পুর্ব বর্ধমান জেলায় প্রথম আত্মপ্রকাশ করে জয়হিন্দ বাহিনী। জয় হিন্দ বাহিনীর পুর্ব বর্ধমান জেলার আহ্বায়ক রবীন নন্দী জানিয়েছেন, বাংলায় এন আর সির বিরোধিতা, দ্রব্যমুল্য বৃদ্ধি সহ আগামী ২০২১ সালের বিধানসভা নির্বাচনে কিভাবে লড়াই করতে হবে এইদিনের সম্মেলনে সেই বিষয় নিয়ে আলোচনা হয়েছে। সম্মেলনের প্রথম ভাগে হাজির ছিলেন পুর্ব বর্ধমান জেলা পরিষদের মেণ্টর তথা সম্মেলনের উদ্বোধক উজ্জ্বল প্রামাণিক, জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহকারী সভাধিপতি দেবু টুডু, তৃণমুল শহর কমিটির সভাপতি অরুপ দাস প্রমুখরা।

দ্বিতীয় ভাগে সম্মেলনে হাজির হন কার্তিক ব্যানার্জী সহ রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী তথা পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি স্বপন দেবনাথ। বক্তব্য রাখতে গিয়ে এদিন জয় হিন্দ বাহিনীর রাজ্য সভাপতি কার্তিক ব্যানার্জ্জী বলেন, জয় হিন্দ বাহিনী মানুষের বিপদে আপদে পাশে দাঁড়াক এটাই চেয়েছেন মমতা বন্দোপাধ্যায়। একইসঙ্গে এদিন তিনি দলের কর্মীদের নির্দেশ দেন, দেখবেন বিজেপির মত কিছু সংগঠন হিন্দু মুসলমান বিভেদ সৃষ্টি করছে। পাড়ায় পাড়ায় সে ব্যাপারে কড়া নজরদারী রাখতে হবে।

অন্যদিকে, এদিন বক্তব্য রাখতে গিয়ে রীতিমত দলীয় কর্মীদের উদ্দেশ্যে স্বপন দেবনাথ বলেন, জয় হিন্দ বাহিনী গোষ্ঠী তৈরী করার জন্য, নেতা হওয়ার জন্য তৈরী হয়নি। যেখানে তৃণমূল কংগ্রেস পৌঁছাতে পারছে না, সেখানে সামাজিক ও সাংস্কৃতিক কাজের মধ্যে দিয়ে মানুষের কাছে পৌঁছানো, তাদের পাশে দাঁড়ানোর জন্যই তৈরী হয়েছে এই বাহিনী। তিনি বলেন, রাজ্য সরকারের প্রকল্পের সুফল মানুষ পাচ্ছে কিনা সেটা জানুক এই বাহিনী। একইসঙ্গে যাঁরা সুযোগ পাচ্ছেন না তাঁদের হাতে সেই সুযোগ পৌঁছে দেবার কাজ করুক জয় হিন্দ বাহিনী।
জয় হিন্দ বাহিনী তৃণমূলের কোনো শাখা সংগঠন হিসাবে কাজ করার জন্য নয়, সামাজিক কাজ করার জন্য – স্বপন দেবনাথ
  • Title : জয় হিন্দ বাহিনী তৃণমূলের কোনো শাখা সংগঠন হিসাবে কাজ করার জন্য নয়, সামাজিক কাজ করার জন্য – স্বপন দেবনাথ
  • Posted by :
  • Date : December 01, 2019
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top