728x90 AdSpace

Latest News

Thursday, 12 December 2019

বাসের ছাদে যাত্রী তোলা নিয়ে অভিযান পরিবহণ দপ্তরের


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: যাত্রীবাহী বাসের ছাদে মাল তোলা বা যাত্রী চাপানোর বিরুদ্ধে প্রশাসনিক নিষেধাজ্ঞা থাকলেও কিছু বাস মালিক বাড়তি অর্থ রোজগারের আশায় ক্যারিয়ার লাগিয়ে রেখে দেয়। আর এর ফলস্বরূপ প্রায় দুর্ঘটনা ঘটে যায়। বৃহস্পতিবার এই অনিয়মের বিরুদ্ধে যৌথ ভাবে অভিযান চালাল বর্ধমান জেলা পুলিশ ও পরিবহণ দপ্তর।


এদিন বর্ধমানের নবাবহাট বাস স্ট্যান্ডে অভিযান চালিয়ে এরকম প্রায় ৬টি বাসের 'রুফ টপ ক্যারিয়ার' মেশিন দিয়ে কেটে দেওয়া হয়। এদিন এই অভিযানে হাজির ছিলেন জেলা পরিবহন আধিকারিক রানা বিশ্বাস, জেলা পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর সঞ্জয় চক্রবর্তী সহ অন্যান্য আধিকারিক ও কর্মীবৃন্দ। জেলা পরিবহণ আধিকারিক রানা বিশ্বাস জানিয়েছেন, যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে দপ্তর থেকে প্রায়ই এই ধরণের অভিযান সংগঠিত করা হয়ে থাকে। 

তিনি জানান, এদিন দুটি বাসের ছাদে ক্যারিয়ার থাকায় ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রায় ৬ টি বাসের রুফ টপ ক্যারিয়ার কেটে দেওয়া হয়েছে। পাশাপাশি সকল বাস মালিক এবং চালকদের সতর্ক করা হয়েছে। পরিবহন আধিকারিক জানান, আগামীদিনে ফের এই ধরণের অভিযান চালানো হবে। যাত্রী সুরক্ষার জন্য যে সমস্ত নিয়ম কানুন জারি করা আছে বাস চলাচলের ক্ষেত্রে তা মেনেই বাস চালাতে হবে এবং যাত্রী তুলতে হবে।
বাসের ছাদে যাত্রী তোলা নিয়ে অভিযান পরিবহণ দপ্তরের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top