728x90 AdSpace

Latest News

Friday, 6 December 2019

বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজানো হচ্ছে


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান:  বারে বারেই বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অভিযোগ ওঠে। কখনও রোগীপক্ষের হাতে নিরাপত্তাকর্মীরা আবার কখনও নিরাপত্তাকর্মীর হাতে রোগীপক্ষের নির্যাতিত হওয়ার ঘটনা ঘটেই থাকে। আর এই অবস্থা কে নিয়ন্ত্রণ করতে এবার বড়সড় উদ্যোগ নিল বর্ধমান জেলা পুলিশ। 

শুক্রবার বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের নিরাপত্তা নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হল। বৈঠকে হাজির ছিলেন বর্ধমানের ডিএসপি হেডকোয়ার্টার শৌভিক পাত্র সহ হাসপাতালের পুলিশ ক্যাম্পের দুই আধিকারিক, হাসপাতালের বেসরকারী নিরাপত্তা সংস্থার প্রতিনিধি ছাড়াও হাসপাতাল সুপার ও ডেপুটি সুপার। বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের ডেপুটি সুপার ডা. অমিতাভ সাহা জানিয়েছেন, এদিন একটি রুটিন বৈঠক হয়েছে। তবে বৈঠকে কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। যার মধ্যে হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। 

তিনি জানিয়েছেন, সোমবার থেকে হাসপাতালে নিযুক্ত বেসরকারী সংস্থার নিরাপত্তা কর্মীদের ১৫জনকে নিয়ে একটি প্রশিক্ষণ শুরু করছে জেলা পুলিশ। পর্যায়ক্রমে এই প্রশিক্ষণ চলবে। এছাড়াও বর্তমানে হাসপাতালের ৮০টি সিসি ক্যামেরা বাড়িয়ে ৮৫টি করা হচ্ছে। একটি দপ্তর থেকে অন্য দপ্তরের মধ্যে দ্রুত যোগাযোগ করার জন্য যে ৬টি ওয়াকিটকি ছিল তা বাড়িয়ে করা হচ্ছে ৮টি। 

অমিতাভ সাহা জানিয়েছেন, হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা সহ হাসপাতাল সংলগ্ন যানজট মোকাবিলায় ইতিমধ্যেই জেলা ট্রাফিক পুলিশ কয়েকটি সিদ্ধান্ত নিয়েছেন। তার মধ্যে রয়েছে গোলাপবাগে আলাদা একজন এসআইয়ের অধীনে ট্রাফিক কন্ট্রোল ব্যবস্থা। ইতিমধ্যেই তা চালু হওয়ায় হাসপাতালের সামনের রাস্তাটি যা সবসময়ের জন্য যানজটে নাকাল হত শুক্রবার থেকেই তা অনেকটাই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।
বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজানো হচ্ছে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top