728x90 AdSpace

Latest News

Wednesday, 4 December 2019

বিভিন্ন দাবিতে বর্ধমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীদের আন্দোলন


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান:  কল্যাণী কৃষি বিশ্ববিদ্যালয়ের এক্সটেনশন পার্ট বর্ধমান কৃষি বিশ্ববিদ্যালয়ের আবাসিক ছাত্রছাত্রীদের আন্দোলনকে ঘিরে বুধবার চাঞ্চল্য ছড়ালো। গত কয়েকদিন ধরেই দফায় দফায় এই আন্দোলনের ঘটনায় নড়েচড়ে বসল কৃষি বিশ্ববিদ্যালয়ের কর্তারাও। 

আন্দোলনরত কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই তাঁরা ছাত্রছাত্রীদের হোষ্টেলের একাধিক সমস্যা সম্পর্কে জানিয়ে আসলেও কোনো প্রতিকার হয়নি। এমনকি পর্যাপ্ত শিক্ষক না থাকায় নিয়মিত ক্লাস না হওয়ার সমস্যা সম্পর্কেও তাঁরা জানিয়েছেন। কিন্তু তাতেও কোনো সুরাহা হয়নি। আর এই সমস্ত দাবি নিয়ে মঙ্গলবার রাত পর্যন্ত কলেজের এ্যাসিস্ট্যাণ্ট ডিনকে ঘেরাও করে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা। এরপরই বুধবার সকাল থেকে কলেজের গেটে তালা ঝুলিয়ে দিয়ে আন্দোলনে নামেন ছাত্রছাত্রীরা। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। 

যদিও বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার কৌশিক ব্রহ্মচারী জানিয়েছেন, কলেজের নতুন ভবন তৈরীর কাজ একেবারেই শেষ পর্যায়ে। আগামী কয়েক মাসের মধ্যেই কলেজ নতুন ভবন পেতে চলেছে। বিষয়টি ছাত্রছাত্রীদের জানানোও হয়েছে। কিন্তু তার পরেও ছাত্রছাত্রীরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। গোটা বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষের কাছেও জানানো হয়েছে। 

যদিও কল্যাণীর বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয় একটি সূত্র থেকে জানা গেছে, অন্যান্যবার কলেজের নবীনবরণ কিংবা বাৎসরিক সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য কলেজের পক্ষ থেকে একটি টাকা বরাদ্দ করা হয়। এবারেও ছাত্রছাত্রীরা একটি মোটা অংকের টাকার দাবী করেন। কিন্তু কলেজ কর্তৃপক্ষ এখনও সেই টাকা মঞ্জুর না করায় ছাত্রছাত্রীরা এই আন্দোলনে নেমেছেন। যদিও এব্যাপারে কলেজের ছাত্রছাত্রীরা জানিয়েছেন, এই ধরণের কোনো ইস্যু তাঁদের নেই। কলেজ ফাংশানের জন্য তাঁরা আবেদন জানিয়েছেন। আশা করছেন সেটা পেয়েও যাবেন। তাঁরা জানিয়েছেন, কলেজের সুষ্ঠ পঠন পাঠন এবং হোষ্টেলের সমস্যা নিয়েই তাঁরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এর সঙ্গে অন্য কিছু যুক্ত নেই।
বিভিন্ন দাবিতে বর্ধমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীদের আন্দোলন
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top