728x90 AdSpace

Latest News

Saturday, 21 December 2019

বর্ধমান পৌর উৎসবের উদ্বোধনে সৌমিত্র চট্টোপাধ্যায়


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: শুরু হল বর্ধমান পৌর উৎসব ২০১৯। উদ্বোধন করলেন প্রখ্যাত চিত্রাভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। এবছর এই উৎসবের থিম করা হয়েছে আবর্জনা স্বর্ণকণা। বর্ধমান শহরকে প্লাষ্টিক মুক্ত এবং জঞ্জাল মুক্ত করার সংকল্প নেওয়া হয়েছে এই উৎসব প্রাঙ্গণ থেকে। উৎসব চলবে ২৯ ডিসেম্বর পর্যন্ত। 
বর্ধমান শাঁখারীপুকুর হাউসিং মেলার মাঠে আয়োজিত এই সভায় হাজির ছিলেন রাজ্যের নগরোন্নয়ন দপ্তরের বিশেষ সচীব ড.সুব্রত গুপ্ত, জেলাশাসক বিজয় ভারতী,
পুলিশ সুপার ভাস্কর মুখার্জি, বর্ধমান উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তথা বিধায়ক রবিরঞ্জন চট্টোপাধ্যায়, সদর মহকুমা শাসক তথা বর্ধমান পুরসভার প্রশাসক পুস্পেন সরকার সহ জেলা প্রশাসনের আধিকারিক এবং বর্ধমান পুরসভার প্রাক্তন কাউন্সিলাররাও। 

তবে নজর কেড়েছে এদিন বর্ধমান জেলা পরিষদের কোনো সদস্যই হাজির না থাকাকে ঘিরে। আমন্ত্রণ পত্রে জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়ার নাম থাকলেও তিনি আসেননি। এমনকি জেলা পরিষদের কোনো সদস্যকেই এদিন মঞ্চে দেখা না যাওয়ায় বিতর্ক সৃষ্টি হয়েছে। 

এদিন বক্তব্য রাখতে গিয়ে রাজ্যের নগরোণ্ণয়ন দপ্তরের বিশেষ সচীব তথা প্রাক্তন বর্ধমানের জেলাশাসক সুব্রত গুপ্ত জানিয়েছেন, পৃথিবীতে একমাত্র মানুষই জঞ্জাল সৃষ্টি করে, অন্য কোনো জীব নয়। তাই মানুষকেই এই জঞ্জাল মুক্ত করার দায়িত্ব নিতে হবে। এদিন প্লাষ্টিকমুক্ত করার জন্য তিনি জানিয়েছেন, অত্যন্ত কম ব্যবহার, বারে বারে ব্যবহার এবং পুর্নব্যবহারই পারে এর থেকে মুক্তি দিতে। 

এদিন উৎসবের উদ্বোধন করতে গিয়ে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ও এই প্লাষ্টিক মুক্ত করার পক্ষেই সায় দিয়ে জানিয়েছেন, সকলকেই এই কাজে এগিয়ে আসতে হবে। দর্শকদের অনুরোধে তিনি এদিন দুটি আবৃত্তিও করেন। 
বর্ধমান পৌর উৎসবের উদ্বোধনে সৌমিত্র চট্টোপাধ্যায়
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top