728x90 AdSpace

Latest News

Tuesday, 3 December 2019

পূর্ব বর্ধমান জেলা পুলিশের তৎপরতায় ভয়ংকর পরিণতির আগেই রক্ষা পেল মহিলা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: হায়দ্রাবাদে এক পশু চিকিৎসক কে গণ ধর্ষণ করে পুড়িয়ে মেরে ফেলার ঘটনায় এখনো দেশ উত্তাল। আর এরই মাঝে পূর্ব বর্ধমান জেলা পুলিশের তৎপরতায় প্রায় এমনি ভয়ংকর পরিণতির হাত থেকে রক্ষা পেল এক মানিসিক ভারসাম্যহীন মহিলা। মঙ্গলবার জেলা পুলিশ সুপারের দপ্তরে এক সাংবাদিক বৈঠকে পুলিশ সুপার ভাস্কর মুখার্জি ঘটনার বিবরণে জানালেন, সোমবার গভীর রাতে গুসকরা টাউন বাস স্ট্যান্ড এলাকা থেকে এক মানসিক ভারসাম্যহীন মাঝ বয়সী মহিলাকে একটি সিমেন্ট বোঝাই ট্রাকের ড্রাইভার গাড়িতে তুলে নিয়ে পালিয়ে যাবার চেষ্টা করে। সেই সময় ওই এলাকায় কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার বিকাশ গড়াই ঘটনাটি দেখতে পায়। তার সন্দেহ হওয়ায় ট্রাকটিকে সে আটকানোর চেষ্টা করে। চালকের দিকের দরজা ধরে খুলতে গেলে চালক তাকে ধাক্কা মেরে ফেলে দেয়। এবং ট্রাকটিকে নিয়ে দ্রুত গতিতে বেরিয়ে যায়।

পুলিশ সুপার জানান, এই সময় ওই সিভিক ভলান্টিয়ার তার উপস্থিত বুদ্ধি খাটিয়ে সঙ্গে সঙ্গে তার নিকটবর্তী গুসকরা ও আউসগ্রাম থানায় ফোন করে ঘটনার কথা জানায়। যেহেতু ঘটনাটি গুসকরা টাউন বাস স্ট্যান্ড এলাকায় হয়েছিল তাই পুলিশও দ্রুত পদক্ষেপ করে। এবং ট্রাকটির পিছনে ধাওয়া করে। প্রায় 17 কিলোমিটার গুসকরা-মানকর রাস্তা ধরে ধাওয়া করার পর ট্রাকটিকে থামাতে সমর্থ্য হয় পুলিশ। 

এরপর ওই মহিলাকে উদ্ধার করে চালককে গ্রেফতার করে পুলিশ। ধৃত চালকের নাম আবুল শেখ। বাড়ি মঙ্গলকোটের কুলসোনা গ্রাম। পুলিশ সুপার জানিয়েছেন, ট্রাক মালিকের বিষয়েও ইতিমধ্যে খোঁজ খবর নেওয়ার কাজ শুরু করা হয়েছে। যদিও ট্রাকটিকেও আটক করেছে পুলিশ। পাশাপাশি ওই মহিলাকে চিকিৎসার জন্য বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার ধৃত চালককে বর্ধমান আদালতে পেশ করা হয়। আগামীকাল ধৃতের 10 দিনের পুলিশী হেফাজতের আবেদন জানানো হবে।

পুলিশ সুপার জানিয়েছেন, এই পুরো ঘটনায় পুলিশের তৎপরতা ছিল বিশেষভাবে উল্লেখযোগ্য। কারণ একদিকে সিভিক ভলেন্টিয়রের উপস্থিত বুদ্ধি অন্যদিকে দুটি থানার পুলিশ যে দ্রুততার সঙ্গে ঝাঁপিয়ে পড়ে ওই মহিলা কে উদ্ধার করে এনেছে তার ফলে হয়তো একটা অনভিপ্রেত ভয়ংকর ঘটনা আটকানো গেছে। এটা জেলা পুলিশের কৃতিত্ব। পুলিশ সুপার জানিয়েছেন, সিভিক ভলান্টিয়ার বিকাশ গড়াই কে তার দক্ষতার জন্য জেলা পুলিশের পক্ষ থেকে খুব শীঘ্রই পুরস্কৃত করা হবে।
পূর্ব বর্ধমান জেলা পুলিশের তৎপরতায় ভয়ংকর পরিণতির আগেই রক্ষা পেল মহিলা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top