728x90 AdSpace

Latest News

Tuesday, 10 December 2019

পিঁয়াজের বদলে আপেল দিয়ে বর্ধমানে জয়হিন্দ বাহিনীর গান্ধীগিরী


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: পাইকারী বাজারে পিঁয়াজের দাম কমলেও খুচরো বাজারে দাম উর্ধমুখীই, অপরদিকে পিঁয়াজ নিয়ে যখন গোটা দেশ জুড়ে হৈ চৈ চলছে, সেই সময় বর্ধমানে তৃণমূল কংগ্রেসের জয়হিন্দ বাহিনীর উদ্যোগে পথ চলতি সাধারণ মানুষের হাতে পিঁয়াজের বদলে আপেল তুুলে দিয়ে গান্ধীগিরী দেখালো। পিঁয়াজের অস্বাভাবিক মুল্যবৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার সকালে বর্ধমান শহরের কার্জন গেটের সামনে জয়হিন্দ বাহিনীর পক্ষ থেকে বিক্ষোভ দেখানো হয় এবং পথ চলতি মানুষের হাতে আপেল তুলে দেওয়া হয়। 

এই কর্মসূচিতে হাজির ছিলেন তৃণমূল কংগ্রেসের জেলা কো অর্ডিনেটর তথা বর্ধমান জেলা পরিষদের সহকারী সভাধিপতি দেবু টুডু, জয় হিন্দবাহিনীর জেলা আহ্বায়ক রবীন নন্দী সহ অন্যান্য নেতারা। পথ চলতি মানুষের হাতে এদিন একটি করে আপেল তুলে দেওয়া হয়। এদিন প্রায় আড়াই হাজার মানুষের হাতে একটি করে আপেল তুলে দেওয়া হয়। আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত জেলার প্রতিটি ব্লকে ব্লকে বাজার এলাকায় এই প্রতীকি বিক্ষোভ করা হবে বলে জানিয়েছেন রবীন নন্দী। 

অপরদিকে, মঙ্গলবার থেকে পিঁয়াজের দাম নামতে শুরু করে দিল কার্যত হু হু করেই। উল্লেখ্য, পিঁয়াজ কাটতে গিয়ে ঝাঁঝে চোখে জল আসা নয়, বাজারে গিয়ে পিঁয়াজ কিনতে চোখে জল আসছে ক্রেতাদের। মঙ্গলবার বর্ধমানের পিঁয়াজের আড়ত রাণীগঞ্জ বাজারে পাইকারী ভাল পিঁয়াজ বিক্রি হয়েছে ৮০ থেকে ৮২ টাকা প্রতি কেজি। সেখানে খুচরো বিক্রি হয়েছে ১০০ থেকে ১২০ টাকা প্রতি কেজি। 

পাইকারী ব্যবসাদাররা জানিয়েছেন, নাসিকে বৃষ্টি জনিত কারণে পিঁয়াজের উৎপাদন অনেক কম হওয়ায় এবারে দাম বেড়েছে। তবে ইতিমধ্যেই পিঁয়াজ আসছে। ফলে গত কয়েকদিনের বাড়তে থাকা দাম মঙ্গলবার থেকেই কমতে শুরু করেছে। এদিনই পাইকারী বাজারে গ্রেড ওয়ান পিঁয়াজের দাম ৮০-৮২ টাকা কেজি প্রতি যেমন বিক্রি হয়েছে, তেমনি সাধারণ মানের এবং ছোট সাইজের পিঁয়াজের দামও একলাফেই ৩০-৪০ টাকা কমে বিক্রি হয়েছে এদিন। পিঁয়াজের পাইকারী ব্যবসায়ী রমেশ সাউ জানিয়েছেন, মঙ্গলবার থেকেই বর্ধমানের বাজারে পিঁয়াজের যোগান অনেকটাই বেড়েছে। বুধবার থেকেই পিঁয়াজের দাম আরও কমে যাওয়ার আশা করছেন তাঁরা। 

যদিও সাধারণ খুচরো ক্রেতারা জানিয়েছেন, দাম কমার কোনো লক্ষ্মনই তাঁরা দেখতে পাচ্ছেন না। এদিন রাণীগঞ্জ বাজারে আসা বর্ধমান শহরের বাসিন্দা আশুতোষ বিশ্বাস জানিয়েছেন, পিঁয়াজের দাম এতটা বাড়ার কোনো কারণই নেই। দাম কমা উচিত, সাধারণ মানুষের নাগালের মধ্যেই থাকা উচিত।
পিঁয়াজের বদলে আপেল দিয়ে বর্ধমানে জয়হিন্দ বাহিনীর গান্ধীগিরী
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top