728x90 AdSpace

Latest News

Wednesday, 4 December 2019

বর্ধমানে তথা রাজ্যে প্রথম শুরু হলো ভ্রাম্যমান রক্তদান শিবির


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: এবার আর আগাম কর্মসূচির ঘোষণা করে নির্দিষ্ট স্থানে রক্ত সংগ্রহ অভিযান নয়, রীতিমত রক্ত সংগ্রহের জন্য যাবতীয় ব্যবস্থা রেখে পথ চলতি মানুষকেই রক্ত দানের জন্য আবেদন জানানো হলো বর্ধমান শহরে। বর্ধমান পৌরসভার 34 নম্বর ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের একঝাঁক তরুণ ও প্রবীণ সমাজসেবী মানুষের উদ্যোগে আগামী চারদিন ধরে শহরের চারটি ওয়ার্ডে এই ভ্রাম্যমান রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। 

এদিন সকালে শহরের বিসি রোড অনিতা সিনেমা গলির ভিতর দেখা গেল বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাংকের সহযোগিতায় রাস্তার উপরেই আয়োজন করা হয়েছে এই অভিনব রক্ত সংগ্রহের ব্যবস্থা। আর মানুষের প্রয়োজনে রক্তদানে ইচ্ছুক পথ চলতি মানুষও স্ব ইচ্ছায় রক্ত দিতে এসে শুয়ে পড়ছেন বেডে। 

আয়োজনকারী তৃণমূল কর্মী তথা সমাজসেবী অর্পণ চ্যাটার্জি জানিয়েছেন, সারা বছরই বর্ধমান হাসপাতালে রক্তের চাহিদা থাকে। বিভিন্ন ক্লাব, রাজনৈতিক দল থেকে শুরু করে সামাজিক সংস্থা রক্তদান শিবিরের আয়োজন করে থাকে। কিন্তু টানা পাঁচ দিন ধরে শহরের বিভিন্ন প্রান্তে এই ধরণের ভ্রাম্যমান রক্তদান শিবিরের নজির রাজ্যে সম্ভবত নেই। তিনি জানান, এই রক্তদান শিবিরে আগে থেকে কাউকে রক্ত দানের জন্য আবেদন জানানো হয়নি। বরং বিভিন্ন কাজে আসা সাধারণ মানুষ তাঁদের এই ব্যবস্থা দেখে নিজেদের ইচ্ছায় রক্ত দান করেছেন। অর্পণ বাবু আরও জানিয়েছেন, কোনো লক্ষমাত্রা নিয়ে তাঁরা এই কর্মসূচি শুরু করেননি। তবে প্রথমদিনেই মানুষের স্বতঃস্ফূর্ততা দেখে আপ্লুত। 

এদিন এই কর্মসূচি তে উপস্থিত থেকে এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন বিশিষ্ট সমাজসেবী খোকন দাস, পল্লব দাস, আব্দুল রব প্রমুখরাও। পল্লব দাস জানিয়েছেন, আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার এই ভ্রাম্যমান রক্তদান শিবির হবে রসিকপুর জেলখানা মোড় এলাকায়। তারপরে শহরের কোর্ট কম্পাউন্ড, রথতলা সহ অন্যান্য জায়গাতেও এই শিবিরের আয়োজন করা হবে।
বর্ধমানে তথা রাজ্যে প্রথম শুরু হলো ভ্রাম্যমান রক্তদান শিবির
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top