728x90 AdSpace

Latest News

Sunday, 1 December 2019

গলসীর বিক্রমপুরে বালিঘাটের রাস্তা তৈরি কে কেন্দ্র করে ব্যাপক বোমাবাজি, তীব্র উত্তেজনা


ফোকাস বেঙ্গল ডেস্ক,গলসি:  গলসীর বিক্রমপুর এলাকায় একটি বালির ঘাট তৈরী এবং বালির ঘাট থেকে বিক্রমপুর গ্রামের ওপর দিয়ে রাস্তা তৈরীকে কেন্দ্র করে রবিবার সকাল থেকে দফায় দফায় ব্যাপক বোমাবাজি চললো গোটা এলাকায়। অভিযোগ দুপক্ষই এই বোমাবাজির ঘটনায় যুক্ত। এই ঘটনায় গোটা এলাকায় তীব্র উত্তেজনা দেখা দিয়েছে। 

এলাকাবাসী সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই গলসী ১ ও ২ অঞ্চলের বালিঘাট দখল, অবৈধ বালিঘাট তৈরী প্রভৃতি ইস্যুতে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। রবিবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। জানা গেছে, কয়েকদিন আগে বিক্রমপুরে দামোদরে একটি ঘাট তৈরীর কাজ শুরু হয়। যদিও এলাকাবাসীর অভিযোগ, ওই ঘাটটি সম্পূর্ণ অবৈধ। এমনকি এই ঘাটের সঙ্গে যুক্ত রয়েছে সমস্ত রাজনৈতিক দলের নেতা-কর্মীরাই। জানা গেছে, ওই নতুন ঘাট থেকে বালি তুলে তা বিক্রমপুর গ্রামের মধ্যে দিয়ে নিয়ে আসার জন্য রাস্তা তৈরীর কাজ শুরু হয়। কিন্তু গ্রামবাসীদের একাংশ গ্রামের মধ্যে দিয়ে এবং গ্রামের একটি স্কুলের পাশ দিয়ে এই রাস্তা তৈরীতে বাধা দেন। আর তা নিয়েই দুপক্ষের মধ্যে বিরোধ বাধে। 

রবিবার সকালে এই ঘটনাকে কেন্দ্র করেই দফায় দফায় ব্যাপক বোমাবাজি হয় গোটা এলাকায়। একইসঙ্গে গ্রামের একটি জায়গায় দাঁড় করানো বেশ কয়েকটি বাইকে ব্যাপক হারে ভাঙচুরও চালানো হয়। খবর পেয়ে গলসী থানার পুলিশ ঘটনাস্থলে হাজির হলেও এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি। অন্যদিকে, গ্রামবাসীদের অপর এক অংশ সুত্রে জানা গেছে, যেখানে এই নতুন ঘাটটি তৈরী হচ্ছে তার পাশেই রয়েছে আরও একটি ঘাট। নতুন ঘাট তৈরী হলে পুরনো ঘাটের ক্ষতি হবে - এই আশংকায় নতুন ঘাটে যাতায়াতের জন্য রাস্তা তৈরীতে বাধা দেওয়ার বিষয়ে পরোক্ষে মদত জোগাচ্ছে পুরনো ঘাটের সঙ্গে যুক্ত যাঁরা। 

জানা গেছে, নতুন এই ঘাট তৈরী এবং গ্রামের ওপর দিয়ে রাস্তা তৈরী হলে যাঁদের জমির ওপর দিয়ে রাস্তা তৈরী হবে তাঁরা প্রতিটি বালির গাড়ি থেকেই টাকা পাবেন। তাই অনেকে রাজী হলেও অনেকেই আবার রাজীও নন। আর এই টানাপোড়েনেই রবিবার ব্যাপক বোমাবাজি ঘটে। যদিও কোনো হতাহতের খবর মেলেনি।
গলসীর বিক্রমপুরে বালিঘাটের রাস্তা তৈরি কে কেন্দ্র করে ব্যাপক বোমাবাজি, তীব্র উত্তেজনা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top