728x90 AdSpace

Latest News

Monday, 9 December 2019

পার্শ্ব শিক্ষকদের সমস্যা মেটাতে আলোচনায় রাজী উচ্চশিক্ষামন্ত্রী


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান:  সোমবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ের চতুর্থ আঞ্চলিক বিজ্ঞান ও প্রযুক্তি কংগ্রেসের (পশ্চিমাঞ্চল) উদ্বোধন করতে এসে পার্শ্ব শিক্ষকদের দাবী দাওয়া নিয়ে তাঁদের সঙ্গে আলোচনায় বসার কথা জানিয়ে গেলেন উচ্চশিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। 

সাংবাদিক বৈঠকে পার্থবাবু জানিয়েছেন, ২০০২ থেকে ২০১০ সাল পর্যন্ত এই ৮ বছরে পার্শ্ব শিক্ষকদের বেতন বেড়েছিল মাত্র ৫ হাজার পর্যন্ত। আর তৃণমূল কংগ্রেস সরকারে আসার পর গত ৮ বছরে তাদের বেতন দাঁড়িয়েছে ১০- ১৩ হাজার টাকা। এটা কি অন্যায়? 

পার্থবাবু জানিয়েছেন, পার্শ্ব শিক্ষকদের এক একটি সংগঠন আন্দোলনে বসছেন। তাঁরা অধৈর্য্য হয়ে পড়ছেন। তিনিও আন্তরিকভাবেই চান পার্শ্ব শিক্ষকদের সমস্যা মিটিয়ে দিতে। কতিপয় নেতা উল্টো পাল্টা মিথ্যা কথা বলছেন। তাঁরা বলছেন কেন্দ্র সরকার টাকা দিলেও রাজ্য সরকার প্রোজেক্টের টাকা দিচ্ছেন না। অথচ সর্বশিক্ষা প্রকল্প খাতে রাজ্য সরকার কেন্দ্রের কাছ থেকে ১৭ হাজার কোটি টাকা পাবে। সেই টাকা দেয়নি। 

পার্থবাবু জানিয়েছেন, এব্যাপারে তিনি যাঁরা এই সমস্ত অভিযোগ করছেন তাঁদের কাছ থেকে কাগজপত্র চেয়ে পাঠিয়েছেন। সেই কাগজপত্র পেলেই তিনি আলোচনায় বসবেন সমস্ত পার্শ্ব শিক্ষক সংগঠনের সঙ্গেই। অন্যদিকে, এই সাংবাদিক বৈঠকে রাজ্যপালের ট্যুইট নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেছেন, এব্যাপারে তিনি এতবার বলেছেন যে আর ভাল লাগছে না। এবার তিনি চন্দ্রিমাকে বলবেন যা উত্তর দেবার সেই দেবে।
পার্শ্ব শিক্ষকদের সমস্যা মেটাতে আলোচনায় রাজী উচ্চশিক্ষামন্ত্রী
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top