728x90 AdSpace

Latest News

Monday, 16 December 2019

বাবার বিয়ের আসরে হাজির সস্ত্রীক ছেলে, অভিনব গণ বিবাহের আসর বসলো কালনায়


পল্লব ঘোষ,কালনা: আত্মীয় বা পাড়াপড়শির নয়, খোদ নিজের বাবার বিয়ে খেতে সস্ত্রীক হাজির হলেন ডাক্তার ছেলে। শুধু তাই নয় একই ছাতনা তলায় পুনঃবিবাহ সংগঠিত হল আরও ১৪ জোড়া বিবাহিত দম্পতির। আর এহেন বিবাহিত দম্পতিদের গণ বিবাহের সাক্ষী থাকলেন তাঁদেরই সন্তান সন্ততিরা। একদম সরকারি নিয়ম মেনে কারুর ৩০ বছর আবার কারুর ২০ বছর পর ফের রেজিস্ট্রি করে বিয়ে হল এই চোদ্দ দম্পতির। আর এই অভিনব বিয়ের আয়োজন করেছিল পূর্ব বর্ধমান জেলার কালনার বহ্নিশিখা ক্লাব।


রবিবার ছিল ক্লাবের জন্মদিন। সেই উপলক্ষে এই অভিনব বিয়ের আয়জন করেন ক্লাবের কর্মকর্তারা।  ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, সারাবছর নানান ধরণের সামাজিক কর্মসূচির সঙ্গে যুক্ত থাকেন তাঁরা। বিবাহিত দম্পতিদের পুনঃবিবাহের এই উদ্যোগের কারণ সম্পর্কে তাঁরা জানিয়েছেন, এই দম্পতিদের বিবাহ হয়েছিল কারুর ৩০বছর আগে আবার কারো ২০বছর আগে। কিন্তু তাঁদের বিবাহের রেজিস্ট্রি আজও সম্পন্ন হয়নি। আর তাই সরকারি নিয়ম মেনে তাঁদের বিয়ের রেজিস্ট্রেশন আর ক্লাবের জন্মদিনে অভিনবত্ব আনতেই এই আয়োজন। 

বিবাহিত দম্পতি তথা কালনার প্রসিদ্ধ মিষ্টান্ন ব্যবসায়ী সুব্রত ঘোষ এবং তাঁর স্ত্রী মৃন্ময়ী দেবী জানিয়েছেন, এই ধরণের উদ্যোগে তাঁরা সামিল হতে পেরে খুবই আনন্দিত। তাঁরা জানিয়েছেন, এখন বিবাহের রেজিস্ট্রেশন সরকারি ভাবে বাধ্যতামূলক করা হয়েছে।কিন্তু তাঁদের বিয়ে হয়েছিল ২০ বছর আগে। সেই সময় এই নিবন্ধিকরণ সম্পুর্ন করা ছিলনা। আজ তা সম্পূর্ণ হল। এরজন্য উদ্যোক্তাদের ধন্যবাদ জানিয়েছেন তাঁরা।

অন্যদিকে বিবাহ আসরে আসা ৩০ বছরের বিবাহিত অরূপ মিশ্রের সুপুত্র ডাঃ অনির্বান মিশ্র জানিয়েছেন, এতদিন শুনতাম অনেকে মজা করে বলছেন, বাবার বিয়েতে খেতে গিয়েছিলি নাকি! এদিন সেটাই সত্যি হলো। তবু এমন একটা অভিনব উদ্যোগে সামিল হতে পেরে ভাল লাগছে।


অন্যদিকে রেজিস্ট্রি অফিসার সুরুপা মুখার্জি জানিয়েছেন, এর আগে এক জোড়া বা দু জোড়া দম্পতির রেজিস্ট্রি তিনি একসঙ্গে করেছেন। কিন্তু একসঙ্গে চোদ্দ জোড়া দম্পতির রেজিস্ট্রি তাঁর জীবনে প্রথম। বহ্নিশিখা ক্লাবের এই উদ্যোগ প্রশংসনীয়। এদিকে এই গণ পুনঃবিবাহের আয়োজন কে ঘিরে ব্যবস্থা করা হয়েছিল জমিয়ে ভুঁড়ি ভোজের। নিমন্ত্রিত অতিথিদের উৎসাহ উদ্দীপনায় বিবাহ বাসর হয়ে উঠেছিল সরগরম।
বাবার বিয়ের আসরে হাজির সস্ত্রীক ছেলে, অভিনব গণ বিবাহের আসর বসলো কালনায়
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top