728x90 AdSpace

Latest News

Sunday, 8 December 2019

হেলমেট পড়লেই পিয়াঁজ দান - পথ সুরক্ষায় অভিনব উদ্যোগ পল্লিমঙ্গল সমিতির


ফোকাস বেঙ্গল ডেস্ক,মেমারী: সাম্প্রতিক লাগামছাড়া পিঁয়াজের দামে গৃহস্থের নাভিশ্বাস অবস্থা। প্রতিদিনের খাদ্য তালিকায় ইদানিং প্রায় ব্রাত্যই হয়ে পড়েছে পিয়াঁজ। আর এই অবস্থাকে হাতিয়ার করে মেমারীর পল্লিমঙ্গল সমিতি এক অভিনব উদ্যোগ গ্রহণ করল। পথ সুরক্ষা ও নিজেদের প্রানের সুরক্ষার বিষয়ে পথ চলতি মোটর সাইকেল চালকদের সচেতন করতে বিনা পয়সায় দেওয়া হল এক কেজি করে পিয়াঁজ। অবশ্য শর্ত ছিল একটাই, বাইক চালককে হেলমেট পরে থাকতে হবে। আর এহেন উদ্যোগে এদিন একদিকে যেমন প্রায় ৩২ জন হেলমেট পরিহিত বাইক চালক সেই পিয়াঁজ সংগ্রহ করলেন, পাশাপাশি প্রায় ২০০ জন হেলমেটবিহীন চালক এই বিনা পয়সার পিয়াঁজ না পেয়ে খালি হাতেই ফিরে গেলেন।

পল্লিমঙ্গল সমিতির সম্পাদক সন্দীপন সরকার জানিয়েছেন, পিঁয়াজ দেওয়ার উদ্দেশ্য তাঁদের মুখ্য নয়, বরং বাইক চালানোর সময় প্রত্যেকে যেন হেলমেট পরে থাকেন সেই বার্তা দিতেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তিনি জানান, এদিন শর্ত অনুযায়ী পিয়াঁজ না পেয়ে হয়তো অনেকেই হাত কামড়েছেন, কিন্তু জীবনের থেকে কোনো কিছুই দামি নয় - সেটা সকলকে বুঝতে হবে। আর এই বার্তা সাধারণ বাইক চালকদের মধ্যে পৌঁছে দিতেই সমিতির এই প্রয়াস।

রবিবার সকাল ৭টা থেকে দুপুর ১টা অবধি পাল্লা রোডের রাস্তায় এই সচেতনতা শিবিরের আয়োজনে খুশি সাধারণ মানুষ। পল্লিমঙ্গল সমিতির তরফে এই রকম পথ সচেতনায় পিয়াঁজ বিলির এই সারপ্রাইজ ইভেন্ট আপাত সপ্তাহে ১দিন করা হবে বলে সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে। যদিও সন্দীপন বাবু জানিয়েছেন, পিঁয়াজের দাম আজ  হয়তো বেশি,কিন্তু কাল হয়তো কমে যাবে -তবু মোটর সাইকেল নিয়ে যাতায়াত মানুষের থামবে না। তাই উপলক্ষ হোক পিয়াঁজ নয়, ট্রাফিক আইন মেনে হেলমেট পরে বাইক চালান। নিজের এবং পরিবারের সুরক্ষা নিয়ে অবহেলা করবেন না।
হেলমেট পড়লেই পিয়াঁজ দান - পথ সুরক্ষায় অভিনব উদ্যোগ পল্লিমঙ্গল সমিতির
  • Title : হেলমেট পড়লেই পিয়াঁজ দান - পথ সুরক্ষায় অভিনব উদ্যোগ পল্লিমঙ্গল সমিতির
  • Posted by :
  • Date : December 08, 2019
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top