728x90 AdSpace

Latest News

Monday, 2 December 2019

২১ থেকে ২৯ ডিসেম্বর বর্ধমান পৌর উৎসব, এবারের থিম আবর্জনা স্বর্ণকনা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: এবছর 21 থেকে 29 ডিসেম্বর বর্ধমান উৎসব ময়দানে বর্ধমান পৌর উৎসব অনুষ্ঠিত হবে। উদ্বোধন করতে আমন্ত্রণ জানানো হয়েছে প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় কে। পাশাপাশি আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের নগর উন্নয়ন ও পৌর বিষয়ক দপ্তরের মুখ্য সচীব সুব্রত গুপ্ত কে।

সোমবার বর্ধমান পৌর উৎসব সংক্রান্ত একটি সাংবাদিক বৈঠকে এই তথ্য দিলেন পৌরসভার এক্সিকিউটিভ অফিসার অমিত গুহ।  তিনি জানান, অন্যান্য বছরের মতো এই বছরেও স্থানীয় প্রতিভাবান শিল্পীদের শিল্প কলা প্রদর্শনের সুযোগ দেওয়া হবে। পাশাপাশি দর্শকদের মনোরঞ্জনের জন্য কলকাতা থেকে শিল্পীরাও অনুষ্ঠানে হাজির হবেন। এদিন গত বছরের হিসাব পেশ করা হয়। এবছরের উৎসবের বাজেট 42 লক্ষ টাকা।

উৎসব কমিটির পক্ষে তাপস মাকর জানিয়েছেন, উৎসব মঞ্চে অনুষ্ঠান করার জন্য আগামী 7 ডিসেম্বরের মধ্যে কেবলমাত্র বর্ধমান পৌরসভার ওয়েবসাইট এবং আপ এ ইচ্ছুক শিল্পীরা নাম নথিভুক্ত করতে পারবেন। তিনি জানিয়েছেন, তাঁরা আশা করছেন প্রায় দু হাজার প্রতিযোগী এই উৎসব মঞ্চে তাদের প্রতিভা তুলে ধরবেন। পাশাপাশি উৎসব সম্পর্কে যাবতীয় তথ্য এই আপেই দিয়ে দেওয়া হবে। 

পৌরসভার সচিব জয়রঞ্জন সেন জানিয়েছেন, এবছরের উৎসবের থিম 'আবর্জনা স্বর্ণকনা'। আর অবর্জনাই সম্পদ এই থিমকে সামনে রেখে উৎসব কমিটি একাধিক পরিকল্পনা গ্রহণ করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য উৎসব ময়দানে আগত দর্শকদের হাতে প্লাস্টিক ব্যাগ থাকলে তা নিয়ে কাগজের ব্যাগ প্রদান করা হবে। পাশাপাশি পরিবেশ কে প্লাস্টিক মুক্ত রাখতে সকলকে সচেতনতার বার্তাও দেওয়া হবে। 
২১ থেকে ২৯ ডিসেম্বর বর্ধমান পৌর উৎসব, এবারের থিম আবর্জনা স্বর্ণকনা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top