728x90 AdSpace

Latest News

Tuesday, 24 December 2019

বর্ধমান শহরের অবলা প্রাণীদের শরীরে এই শীতে চট দিয়ে ঢেকে বড়দিন উদযাপন পশুপ্রেমী সংগঠনের


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বড়দিন মানেই কেকের আয়োজন, হৈচৈ  খানাপিনা। আর এসবই শুধুই তথাকথিত মনুষ্য সমাজের জন্য। একদিকে যখন রাত জেগে চলছে বড়দিন উদযাপনের জন্য বিশাল আয়োজন, আনন্দ হুল্লোড়, সেই সময় বর্ধমান শহরের একদল যুবক যুবতী পথে নেমেছেন অভিনব ভাবে বড়দিনকে সেলিব্রেট করার জন্য। 

বর্ধমান শহরের ভয়েস ফর ভয়েসলেশ নামে পশু প্রেমী সংস্থার উদ্যোগে মঙ্গলবার সারারাত ধরে উদ্যোগ নেওয়া হয়েছে বর্ধমান শহরের বিভিন্ন এলাকা ঘুরে রাস্তার কুকুরদের এই শীতে চটের বস্তা দিয়ে ঢেকে দেওয়ার প্রয়াস। যাতে তাদের ঠান্ডা না লাগে। পাশাপাশি ওই অবলা প্রাণীদের জন্য খাবারেরও ব্যবস্থা করলো তারা। 

সংগঠনের সম্পাদক অভিজিৎ মুখার্জী জানিয়েছেন, মানুষের জন্য অনেক মানুষ আছেন। আছে অনেক সংস্থা,সংগঠনও। কিন্তু অবলা,অসহায় এই প্রাণীগুলোর জন্য ভাবনা থেকেই তাঁদের এই উদ্যোগ। অভিজিৎ বাবু জানিয়েছেন, তাঁরা চেষ্টা করছেন শহরের পাঁচশো কুকুরের শরীর গরম চট দিয়ে ঢেকে দেওয়ার। এটাই তাঁদের বড়দিনের বড় উল্লাস। মানুষের সাথে এই অবলা প্রাণীগুলোও যেন সুস্থ ভাবে বেঁচে থাকতে পারে আজ এই বড়দিনে এই চেষ্টায় তাঁরা পথে নেমেছেন। তিনি জানিয়েছেন, সারারাত শহরের বিভিন্ন এলাকা ঘুরে তাঁরা পথ কুকুরদের এই চট বস্তা দিয়ে তাদের শীতের কবল থেকে রেহাই দেবার চেষ্টা করবেন। 
বর্ধমান শহরের অবলা প্রাণীদের শরীরে এই শীতে চট দিয়ে ঢেকে বড়দিন উদযাপন পশুপ্রেমী সংগঠনের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top