728x90 AdSpace

Latest News

Thursday, 5 December 2019

বর্ধমান শহরের কার্জনগেটে মিছিল মিটিং বন্ধ নিয়ে প্রশাসনিক বৈঠক


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বর্ধমান শহরের প্রাণকেন্দ্র কার্জনগেটের সামনে বিভিন্ন রাজনৈতিক দল বা বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মিছিল মিটিং করার বিষয় নিয়ে সর্বদলীয় বৈঠক করলেন জেলাশাসক বিজয় ভারতী। ক্রমশই বর্ধমান শহরের যানজট বাড়ছে। এমতবস্থায় কার্জন গেটের সামনে সভা, মিছিল হলে সাধারণ নাগরিক পরিষেবা ব্যাহত হচ্ছে বলে বারে বারেই অভিযোগ উঠেছে। আর তাই সমস্যার সুষ্ঠ সমাধানের জন্য এদিন সর্বদলীয় বৈঠকে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের কাছ থেকে তাঁদের মতামত গ্রহণ করা হয়েছে। 

জেলাশাসক বিজয় ভারতী জানিয়েছেন, বিভিন্ন রাজনৈতিক দল তাঁদের মতামত জানিয়েছেন। কেউ কেউ এব্যাপারে ভেবে চিন্তে মতামত দেবেন বলে জানিয়েছেন। আবার কেউ কেউ প্রশাসনের ওপরই আস্থা রেখেছেন। জেলাশাসক জানিয়েছেন, ১০ বছর আগের বর্ধমান এবং বর্তমান বর্ধমানের মধ্যে অনেক ফারাক হয়েছে। এখন জনবসতি এবং যানবাহনের চাপ অনেকাংশেই বেড়েছে। তাছাড়াও কার্জন গেট লাগোয়া রয়েছে জেলা প্রশাসনের সিংহভাগ অফিস, জেলা পরিষদ, জেলা আদালতও। ফলে সবসময়ের জন্যই এই এলাকায় একটা চাপ থাকে। তাই এই এলাকা থেকে মিটিং মিছিল সরিয়ে নিয়ে যাবার জন্য সব দলের কাছেই আবেদন জানানো হয়েছে।

যদিও এদিন এব্যাপারে কোনো চুড়ান্ত সিদ্ধান্ত গৃহিত হয়নি বলে জেলাশাসক জানিয়েছেন। অন্যদিকে, বৈঠকে অংশ নেওয়া বিজেপি এবং তৃণমূল কংগ্রেস জানিয়েছে্ন, প্রশাসনের সিদ্ধান্তকে তাঁরা স্বাগত জানাবেন। তবে বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে যেহেতু রাজনৈতিক দলের আন্দোলন সাধারণ জনগণের জন্য, তাই তাদের স্বার্থেই কার্জন গেটের পরিবর্তে নেতাজী মূর্তির পাদদেশে মিটিং-এর অনুমতি দেওয়া হোক। একই কথা জানিয়েছেন সিপিএমও। তারাও নেতাজী মূর্তির পাদদেশেই মিটিং করার অনুমতি চেয়েছে।
 বর্ধমান শহরের কার্জনগেটে মিছিল মিটিং বন্ধ নিয়ে প্রশাসনিক বৈঠক
  • Title : বর্ধমান শহরের কার্জনগেটে মিছিল মিটিং বন্ধ নিয়ে প্রশাসনিক বৈঠক
  • Posted by :
  • Date : December 05, 2019
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top