728x90 AdSpace

Latest News

Sunday, 22 December 2019

মেমারিতে পুলিশের অনুমতি ছাড়াই টাকার বিনিময়ে পাবজি খেলার আসর, আটক ল্যাপটপ সহ ৮জন


সুব্রত চক্রবর্তী,মেমারি: পুলিশের কোনো অনুমতি না নিয়েই মেমারী শহরের একটি নামকরা হোটেলে রীতিমতো ঘর বুক করে টেবিল সাজিয়ে আসর পাতা হয়েছিল মোবাইল ফোনের মাধ্যমে পাবজি গেম খেলার প্রতিযোগিতার। এমনকি গত এক সপ্তাহ ধরে মেমারি শহরের বিভিন্ন এলাকায় এই প্রতিযোগিতার প্রচারের উদ্দেশ্যে পোস্টারিংও করেছিল উদ্যোক্তারা। কিন্তু রবিবার এই ধরণের প্রতিযোগিতার বৈধতা নিয়েই প্রশ্ন তৈরি হওয়ায় মেমারি থানার পুলিশ প্রতিযোগিতা বন্ধ করে দিয়ে উদ্যোক্তাদের ৮জনকে আটক করলো। আর এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ালো শহর জুড়ে। 

পুলিশ সূত্রে জানা গেছে, এদিন মেমারির একটি অভিজাত হোটেলে মেমারি শহরের কালিতলা এলাকার বাসিন্দা সুদীপ্ত চক্রবর্তীর উদ্যোগে পাবজি মোবাইল গেমের একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। কিন্তু আয়োজকরা পুলিশের কাছে কোনো অনুমতি না নিয়েই প্রতিযোগীদের কাছ থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ৬০ টাকা করে ফি নিচ্ছিল বলে অভিযোগ। এমনকি যে হোটেলে এই খেলার আসর বসেছিল সেই হোটেল কর্তৃপক্ষও উদ্যোক্তাদের অনুমতি না দিলেও প্রায় হুমকি দিয়ে হোটেলে এই প্রতিযোগিতার আসর শুরু করে দেয়।

 
জানা গেছে, গত এক সপ্তাহ ধরে মেমারী শহরের বিভিন্ন এলাকায় ৬০ টাকা দিয়ে অংশগ্রহণ করে পাবজি খেলে ১৫ হাজার টাকা জিতে নেওয়ার সুযোগ আছে বলে পোস্টার সাটিয়েছিলো উদ্যোক্তারা। তারপর আজ হোটেলে প্রতি টেবিলে ৪জন করে ৩০টি টেবিলে ১২০ জনের খেলার ব্যবস্থা করে। কিন্তু বেলা বাড়তেই এই খেলায় অংশগ্রহণ করতে জেলা ও পার্শবর্তী নানান জায়গা থেকে প্রায় ছ'সাতশো ছেলে মেয়ে হোটেলে হাজির হয়। আর এরপরেই হুঁশ ফেরে হোটেল কতৃপক্ষের। বড়সড় কোনো অশান্তির আঁচ পেয়ে তারাই পুলিশ কে খবর দেয়। মেমারি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে একটি ল্যাপটপ, ১২হাজার টাকা সহ ৮জনকে আটক করে থানায় নিয়ে যায়।

উল্লেখ্য, দেশ জুড়ে যখন এই পাবজি গেমে আচ্ছন্ন যুবসমাজ, তখন একশ্রেণীর সুবিধাভোগী যুবক যুবতী যুব সমাজের এই ট্রেন্ড কে কাজে লাগিয়ে রীতিমত টাকা রোজগারের ফন্দি ফিকির শুরু করেছে। মেমারি শহরের শুভবুদ্ধিসম্পন্ন মানুষ অবশ্য পুলিশের এই ধরণের পদক্ষেপ কে সাধুবাদ জানিয়েছেন। আগামীদিনে এই ধরণের পদক্ষেপ আরও নেওয়া হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।
মেমারিতে পুলিশের অনুমতি ছাড়াই টাকার বিনিময়ে পাবজি খেলার আসর, আটক ল্যাপটপ সহ ৮জন
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top