728x90 AdSpace

Latest News

Thursday, 7 November 2019

শীতের আগেই রমনা বাগন জুওলজিকাল পার্কে চলে এলো দু জোড়া নতুন অতিথি


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: শীতের শুরুতেই আকর্ষণীয় করে সেজে উঠতে চলেছে বর্ধমানের রমনা বাগান জুওলজিকাল পার্ক। আর তারই প্রস্তুতি হিসাবে বৃহস্পতিবার কলকাতার আলিপুর চিড়িয়াখানা থেকে নিয়ে আসা হলো দুটি স্ত্রী এবং দুটি পুরুষ বার্কিং ডিয়ার(হরিণ)। 

এদিন জেলা বনাধিকারিক দেবাশীষ শর্মা জানিয়েছেন, আগামী ডিসেম্বর মাসের মধ্যে চার টি সাম্বার ডিয়ারও এখানে চলে আসবে। ইতিমধ্যে প্রস্তাব অনুমোদন হয়ে গেছে। ঝাড়খণ্ডের রাঁচি থেকে সাম্বার প্রজাতির এই হরিনগুলো নিয়ে আসা হবে। তিনি জানিয়েছেন, স্পটেড ডিয়ার,সাম্বার ডিয়ার এবং বার্কিং ডিয়ার এই তিন প্রজাতির হরিণের জন্য ইতিমধ্যেই এনক্লোজারের কাজ শেষ। বর্তমানে সাম্বার ডিয়ার ছাড়া বাকি দুই প্রজাতির হরিণ রমনা বাগানে এসে গেছে। 

দেবাশীষ বাবু জানিয়েছেন, হরিণ ছাড়াও এই পার্ক কে দর্শকদের কাছে আকর্ষণীয় করে তুলতে ইতিমধ্যে লেপার্ড(চিতা বাঘ),ময়ূর প্রভৃতি পশু নিয়ে আসা হয়েছে। আগামীদিনে ঘড়িয়াল(কুমির),ভল্লুক,বিভন্ন প্রজাতির বাঁদর প্রভৃতি পশু দের নিয়ে আসার বিষয়ে আলোচনা চলছে। তিনি জানান, শীত জাঁকিয়ে পড়ার আগেই রমনা বাগান জুওলজিকাল পার্ক কে ঢেলে সাজিয়ে তোলার জন্য জোর কদমে কাজ চলছে।
শীতের আগেই রমনা বাগন জুওলজিকাল পার্কে চলে এলো দু জোড়া নতুন অতিথি
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top