728x90 AdSpace

Latest News

Tuesday, 26 November 2019

দাবী না মেটায় বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঘেরাও করল ছাত্রছাত্রীরা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: নিরাপত্তা নেই হোস্টেলে, দরজা জানালা ভাঙা। হোষ্টেলের পানীয় জলের কল থেকে জল পড়ে পড়ে নষ্ট হচ্ছে। তার ওপর গত ৪ মাস ধরেই চলছে ভর্তি প্রক্রিয়া। ফলে স্বাভাবিক পড়াশোনায় ব্যাপক ক্ষতি হচ্ছে বলে অভিযোগ তুলে মঙ্গলবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিমাই সাহাকে ঘেরাও করলেন ছাত্রছাত্রীরা। মঙ্গলবার রাত পর্যন্ত চলছে এই ঘেরাও। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। 

এদিন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা জানিয়েছেন, প্রায় ৭ দিন আগে উপাচার্যকে তাঁরা বেশ কিছু দাবী জানিয়েছিলেন। উপাচার্য তাঁদের কথা দিয়েছিলেন ২৪ ঘণ্টার মধ্যেই সেই সমস্ত দাবী মিটিয়ে দেওয়া হবে। কিন্তু ৭দিন পেড়িয়ে গেলেও কোনো সুরাহাই হয়নি তাদের। ছাত্রছাত্রীরা জানিয়েছেন, এখনও বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া চলছে। এমনকি ভর্তি প্রক্রিয়ার জটিল ব্যবস্থায় কোনো কোনো ছাত্রকে দুবার করে টাকা খরচ করতে হচ্ছে। এরই মাঝে এখনও স্বাভাবিক পড়াশোনাই শুরু হয়নি। পাশাপাশি হোষ্টেলগুলিতে জানালার কাচ ভাঙা, কোনো দরজার ছিটকিনিই নেই। আবার কোনো হোষ্টেল থেকে অবিরতভাবে নষ্ট হচ্ছে পানীয় জল। নেই নিরাপত্তা ব্যবস্থাও। এই সবমিলিয়েই তাঁরা প্রায় ১৭ দফা দাবী জানিয়েছিলেন। কিন্তু কোনো সুরাহাই হয়নি তাদের। 

বাধ্য হয়েই তাই এদিন তারা উপাচার্য্যকে ঘেরাও করে সদুত্তরের অপেক্ষা করছেন। যতক্ষণ না তিনি সদুত্তর দিচ্ছেন ততক্ষণই এই ঘেরাও চলবে। উল্লেখ্য, সম্প্রতি ছাত্রছাত্রীদের এই ঘেরাওয়ের ঘটনায় গুরুতর অসুস্থ হয়ে কলকাতার একটি বেসরকারী হাসপাতালে ভর্তি হয়েছিলেন উপাচার্য নিমাই সাহা। 
 দাবী না মেটায় বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঘেরাও করল ছাত্রছাত্রীরা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top