728x90 AdSpace

Latest News

Monday, 11 November 2019

বর্ধমানের ওড়গ্রামে তৈরি হচ্ছে বেসরকারী উদ্যোগে আধুনিক পশু হাসপাতাল



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: সম্ভবত গোটা রাজ্যের মধ্যে প্রথম পূর্ব বর্ধমানের ভাতার থানার ওড়গ্রামে তৈরী হতে চলেছে বেসরকারী উদ্যোগে পথ পশুদের জন্য নিখরচার হাসপাতাল। উদ্যোক্তা বর্ধমানের ভয়েস ফর ভয়েসলেস নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। সংস্থার সম্পাদক অভিজিত মুখার্জ্জী জানিয়েছেন, তাঁদের এই সংস্থার প্রায় ৫০জন 
সদস্য রয়েছেন। প্রায় 10 বিঘা জমির উপর এই হাসপাতাল গড়ে তোলার প্রাথমিক পর্যায়ের কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে। সংস্থার নিজস্ব তহবিলের টাকায় এই কাজ হচ্ছে বলে জানিয়েছেন অভিজিৎ বাবু।


তিনি জানিয়েছেন, তাঁদের লক্ষ্য পথ পশু বিশেষত কুকুর, বিড়াল প্রভৃতিরা কোনো কারণে রোগগ্রস্থ হলে বা আহত হলে সাধারণ মানুষ তাদের দিকে ফিরেও তাকায় না। তাঁরা সেই সমস্ত পশুদেরই বিনা খরচায় চিকিৎসা দেবেন এই হাসপাতলে। অত্যাধুনিক প্রায় ৭ তলার এই হাসপাতাল গড়ে তোলার ভবিষ্যত পরিকল্পনা রয়েছে তাঁদের। এই জমিতেই গড়ে তোলা হচ্ছে একটি হেলিপ্যাডও। 

তিনি জানিয়েছেন, সাধারণত যাঁরা বাড়িতে বিদেশী কুকুর বা অন্য গৃহপালিত পশু পালন করেন তাঁদের সামর্থ্য রয়েছে। ফলে সেই সমস্ত পশুদের চিকিৎসার ব্যবস্থাও থাকছে তাঁদের। তবে তাঁদের প্রথম ও প্রাথমিক উদ্দেশ্য পথ পশুদের নিয়েই কাজ করা।  তিনি জানিয়েছেন, এই হাসপাতাল গড়ে তোলার জন্য ইতিমধ্যেই তাঁরা সরকারীভাবে প্রয়োজনীয় অনুমতি নেবার প্রক্রিয়া শুরু করেছেন। তাঁরা আশা করছেন আগামী ১ বছরের মধ্যেই প্রথম পর্যায়ের এই নিখরচার পশু হাসপাতাল গড়ে তোলা সম্ভব হবে। পাাশাপাশি চিকিৎসাও শুরু করে দেওয়া সম্ভব হবে।
বর্ধমানের ওড়গ্রামে তৈরি হচ্ছে বেসরকারী উদ্যোগে আধুনিক পশু হাসপাতাল
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top