728x90 AdSpace

Latest News

Monday, 11 November 2019

রাজ্য প্রাণী সম্পদ সপ্তাহ পালনে চিন্তার ভাঁজ প্রশাসনের


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: আগামী ১৭ ও ১৮ নভেম্বর রাজ্য প্রাণী সম্পদ সপ্তাহ কর্মসূচী অনুষ্ঠিত হতে চলেছে বর্ধমানের কালনা রোডের জেলা বীজ খামারের মাটি উৎসব প্রাঙ্গণে। দুদিন ব্যাপী এই কর্মসূচীর উদ্বোধন করবেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। ইতিমধ্যেই এই দুদিন ব্যাপী অনুষ্ঠানে লোক হাজির করা নিয়ে রীতিমত উদ্বিগ্ন জেলা প্রশাসন। রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ সম্প্রতি এই কর্মসূচী নিয়ে বর্ধমান জেলা পরিষদে বৈঠক করে দুদিনের এই অনুষ্ঠানে অন্তত ৫ হাজার মানুষের হাজিরার লক্ষ্যমাত্রা বেঁধে দেন। 

আর তারপরেই দুশ্চিন্তা দেখা দিয়েছে জেলা প্রশাসনের। আর তাই সোমবার জেলা পরিষদে ফের জেলার সমস্ত বিডিও ও পঞ্চায়েত সমিতির সভাপতিদের নিয়ে বৈঠক ডাকলেন জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া এবং পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী। বৈঠকে হাজির ছিলেন জেলাপরিষদের সহকারী সভাধিপতি দেবু টুডু, সমস্ত অতিরিক্ত জেলাশাসক সহ জেলা পরিষদের কর্মাধ্যক্ষরাও। এদিনের বৈঠকে প্রতিটি ব্লক থেকে ২টি করে বাস বোঝাই করে মানুষকে অনুষ্ঠানস্থলে নিয়ে আসার নির্দেশ দেওয়া হয়। একইসঙ্গে বর্ধমান ১ ও বর্ধমান ২ ব্লককে ২ হাজার করে লোক জমায়েত করার নির্দেশ জারী করা হয়েছে এদিন। বৈঠকে তাঁদেরই হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে যাঁরা প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের বিভিন্ন প্রকল্প থেকে উপকৃত হয়েছেন। 

জানা গেছে, এই দুদিন ব্যাপী অনুষ্ঠানের শেষ দিনে রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ অভিনীত যাত্রাপালাও অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, যে সময় এই দুদিন ব্যাপী কর্মসূচী পালিত হবে সেই সময় রীতিমত ধান কাটার কাজ শুরু হয়ে যাবে গোটা জেলা জুড়েই। ফলে সেই সময় লোক জড়ো করার ক্ষেত্রে কঠিন সমস্যায় পড়তে হতে পারে উদ্যোক্তাদের – এমনটাই মনে করছেন তাঁরা।
রাজ্য প্রাণী সম্পদ সপ্তাহ পালনে চিন্তার ভাঁজ প্রশাসনের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top