728x90 AdSpace

Latest News

Monday, 4 November 2019

অর্থের বিনিময়ে শিল্পীদের কাছ থেকে টাকা নিয়ে অনুষ্ঠান করানোর প্রতিবাদ বর্ধমানের নৃত্য সংস্থার


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: নবাগত এবং পুরনো বিভিন্ন শিল্পীদের গাঁটের কড়ি খরচ করেই বিভিন্ন অনুষ্ঠানে তাঁদের প্রতিভাকে তুলে ধরতে হয়। এখন তো আবার রীতিমত ঘোষণা করেই শিল্পীদের নিয়ে এই পেশার রমরমা। এবার সেই কু ব্যবস্থার ওপরই আঘাত আনতে উদ্যোগী হল বর্ধমানের নৃত্য প্রতিষ্ঠান প্রতিভা কালচারাল সেণ্টার। 

আগামী ৯ এবং ১০ নভেম্বর দুদিন ব্যাপী এই প্রতিষ্ঠানের বার্ষিক অনুষ্ঠান হতে চলেছে শহরের পুরসভার পান্থশালা এবং সংস্কৃতি লোকমঞ্চে। নবীন প্রতিভাবানরা তাঁদের প্রতিভাকে এই অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরবেন। প্রতিভা কালচারাল সেণ্টারের কর্ণধার পিয়াল ঘোষ জানিয়েছেন, দুটি ভাগে তাঁরা এই বার্ষিক অনুষ্ঠান করছেন। তার মধ্যে একদিকে যেমন রয়েছে কাদম্বিনীর উদ্যোগে মহিলাদের স্বশক্তিকরণের উদ্যোগ। অন্যদিকে রয়েছে নবীন প্রতিভা অন্বেষণ শীর্ষক বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। 

পিয়ালী জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই তাঁরা লক্ষ্য করছেন নতুন শিল্পী যাঁরা প্রতিভাবান এমনকি পুরোনো শিল্পীদের কাছ থেকেও রীতিমত দক্ষিণা নিয়ে তাঁদের স্টেজ পারফরম্যান্স করানো হচ্ছে। এটা যেন একটা রেওয়াজে পৌঁছেছে। তাঁরা এর প্রতিবাদ জানাচ্ছেন। কারও কোনো প্রতিভা থাকলে তাকে তুলে ধরাই লক্ষ্য হওয়া উচিত। তার মাঝে আবশ্যিক অর্থের লেনদেন থাকা উচিত নয়। 
অর্থের বিনিময়ে শিল্পীদের কাছ থেকে টাকা নিয়ে অনুষ্ঠান করানোর প্রতিবাদ বর্ধমানের নৃত্য সংস্থার
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top