728x90 AdSpace

Latest News

Saturday, 30 November 2019

লাগামছাড়া সব্জির দরে নাজেহাল মধ্যবিত্ত, উদাসীন প্রশাসন


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: আকাশছোঁয়া লাগামহীন নিত্যপ্রয়োজনীয় সব্জির বাজার দরে নাজেহাল অবস্থা আপামর গৃহস্থের। কিছুতেই নাগালের মধ্যে ফিরছে না পিয়াঁজ,রসুন, লংকা,আদা থেকে আলু, বেগুন, টমেটো, ফুল কপি,বাধা কপি সহ অন্যান্য সব্জির দাম। আর তাই স্বাভাবিকভাবেই সংসার চালাতে রীতিমত হিমশিম অবস্থা মধ্যবিত্তের। 

অভিযোগ, প্রশাসনের উদাসীনতায় একশ্রেণীর খুচরো ব্যবসায়ীদের চক্রান্তে নিত্যপ্রয়োজনীয় সব্জির এই লাগামছাড়া দাম বৃদ্ধি পাচ্ছে। যদিও পূর্ব বর্ধমান চেম্বার অফ কমার্সের সম্পাদক চন্দ্রবিজয় যাদব পরিষ্কার জানিয়েছেন, খুচরো বাজারে যে দামে সবজি বিক্রি হচ্ছে তা মোটেই স্বাভাবিক নয়। বরং পাইকারি বাজারে বর্তমানে সব্জির দাম অনেকটাই কম। 


তিনি জানান, শনিবার পিঁয়াজের পাইকারি মূল্য ছিল 50 থেকে 70 টাকা প্রতি কেজির মধ্যে। কিন্তু খোলা বাজারে সেই পিয়াঁজই বিক্রি হচ্ছে 80 থেকে 100 টাকা প্রতি কেজি হিসাবে। এছাড়াও পাইকারি বাজারে এদিন অন্যান্য সব্জির যে দাম ছিল তা হল - আলু 16টাকা প্রতি কেজি। আদা 65 টাকা,রসুন 140 টাকা, কাঁচা লঙ্কা 16 টাকা, টমেটো 20 টাকা, বেগুন 24 টাকা, ফুল কপি 16 টাকা, পটল 30 টাকা, বাঁধা কপি 20টাকা প্রতি কেজি। 

চন্দ্রবিজয় জানিয়েছেন, পাইকারি বাজারে সব্জির দাম নাগালের মধ্যে থাকলেও খোলা বাজারে দাম বৃদ্ধির পিছনে কিছু অসাধু ব্যবসায়ীর হাত রয়েছে। তিনি দাবি করেছেন, অবিলম্বে প্রশাসনকে এই বিষয়ে হাতক্ষেপ করতে হবে।
লাগামছাড়া সব্জির দরে নাজেহাল মধ্যবিত্ত, উদাসীন প্রশাসন
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top