Headlines
Loading...
বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর সাফাই অভিযানে মন্ত্রী,জেলাশাসক

বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর সাফাই অভিযানে মন্ত্রী,জেলাশাসক


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: ভাষণ দিলেই হবে না। নিজের দায়িত্ব যদি সবাই নিজে পালন করেন তাহলেই পরিবেশ পরিচ্ছন্ন থাকবে। শুত্রুবার সকালে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল  চত্বর সাফাই অভিযানে সামিল হয়ে এমনি কথা বললেন রাজ্যের মন্ত্রী তথা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান স্বপন দেবনাথ।

তিনি আরো বলেন, মানসিকতা তৈরি করতে হবে। এক্ষেত্রে তিনি পূর্বস্থলীর এক যুবকের উদাহরণও দেন। তিনি বলেন, ওই যুবক প্রতিদিন প্রায় 5 কিলোমিটার রাস্তা ঝাঁটা দিয়ে পরিষ্কার করেন। এই কাজের জন্য তাকে কেউ বাধ্য করেনি। তাই প্রত্যেকে যদি নিজের বাড়ির সামনেটা পরিষ্কার রাখেন তাহলেই শহর পরিচ্ছন্ন হয়ে উঠবে। উল্লেখ্য, এদিন মন্ত্রীর সঙ্গে সাফাই অভিযানে সামিল হয়েছিলেন জেলাশাসক বিজয় ভারতী, সভাধিপতি শম্পা ধাড়া, সহ সভাধিপতি দেবু টুডু,হাসপাতাল সুপার প্রবীর সেনগুপ্ত সহ জেলা পরিষদের কর্মাধক্ষ্য গণ এবং বর্ধমান পৌরসভার বিদায়ী কাউন্সিলার বৃন্দ। 

স্বপন দেবনাথ এদিন হাসপাতালের ভিতর চা ও খাবারের দোকানিদের উদ্দেশ্যে স্পষ্ট নির্দেশ দেন যাতে কোনোভাবে প্লাস্টিকের ব্যবহার করা না হয়।পাশাপাশি হাসপাতালের ভিতর নির্দিষ্ট স্থানেই যেন নোংরা ফেলা হয় এবং জনগণকেও সে ব্যাপারে অবিহিত করা হয়। মন্ত্রী এদিন বলেন, মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় মিশন নির্মল বাংলা কর্মসূচির অধীনে জেলার সমস্ত হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রগুলিতে নিয়মিত সাফাই অভিযানে সব জন প্রতিনিধি সামিল হচ্ছেন। ইতিমধ্যেই পূর্ব বর্ধমান জেলা কে নির্মল ঘোষণা করা হয়েছে। এখন সাধারণ মানুষকে পরিবেশ পরিচ্ছন্ন রাখার জন্য এবং আরো বেশি সচেতন করার উদ্দেশ্যে এই ধরণের অভিযান লাগাতার জারি থাকবে।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});