Headlines
Loading...
দেশ থেকে গণপিটুনি দূর করার বার্তা নিয়ে দিল্লী থেকে কলকাতা সাইকেল যাত্রা

দেশ থেকে গণপিটুনি দূর করার বার্তা নিয়ে দিল্লী থেকে কলকাতা সাইকেল যাত্রা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: দেশে শান্তির দাবীতে দিল্লী থেকে সাইকেল চালিয়ে বর্ধমানে এসে পৌঁছালেন ৮ জন বিভিন্ন ধর্মের মানুষ। এই দলে দিল্লী থেকে রয়েছেন ফাইজাল খাঁন, জাভেদ মল্লিক, আরমান আফতাব খান, উত্তর প্রদেশ থেকে এই দলে রয়েছেন নরেশ চন্দ্র সিং, পাঞ্জাব থেকে এই দলে রয়েছেন কার্তিক অরোরা, বিহার থেকে এই দলে রয়েছেন মহম্মদ চাঁদ, মহম্মদ সৈয়ব এবং আগ্রা থেকে রয়েছেন মনীশ বনসাল প্রমুখরা। 

এদিন ফাইজাল খাঁন, নরেশ চন্দ্র সিং এবং কার্তিক অরোরারা জানিয়েছেন, বর্তমান সমাজে লিঞ্চিং তথা গণপিটুনি এবং হিংস্রতা বৃদ্ধি পাচ্ছে। তাই প্রত্যেককে অবশ্যই সমাজের মধ্যে নেমে এই খারাপ প্রবণতা দূর করতে হবে। হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান প্রত্যেককেই তাঁদের ধর্ম, ভালবাসা এবং ভ্রাতৃত্বের মূল বার্তা প্রচার করতে এগিয়ে আসতে হবে। তাই তাঁরা লিঞ্চিং এবং হিংসা মুক্ত ভারতের শ্লোগান তুলে সাইকেল নিয়ে পথে নেমেছেন। 

খুদাই খিদমৎগার, আই. সি. এ. এন., সদ্ভাবনা সঙ্গম, এন. এ. পি. এম. এবং এস. পি. আই. -এই সংস্থাগুলির উদ্যোগে এই সাইকেল যাত্রা আয়োজিত করা হয়েছে। দিল্লীর রাজঘাট থেকে ১৯ অক্টোবর তাঁরা রওনা দিয়েছেন। হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার, ঝাড়খন্ড হয়ে ১০ নভেম্বর পশ্চিমবঙ্গের আসানসোলে পৌঁছেছেন। মঙ্গলবার তাঁরা কাঁকসা থেকে গলসী হয়ে বর্ধমানে পৌঁছান। বর্ধমানের বাম মাদ্রাসায় ওই প্রতিনিধি দল কিছু সময়ের জন্য বিশ্রাম নেন। তার পর ফের রওনা দেন। এদিন তাঁরা পূর্ব বর্ধমান জেলার মেমারিতে পৌঁছে সেখানেই রাত্রিবাস করবেন। সেখান থেকে হুগলী ও হাওড়ার বেশ কয়েকটি জায়গা হয়ে ১৪ নভেম্বর কলকাতার গান্ধী ভবনে পৌছাবেন।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});