728x90 AdSpace

Latest News

Saturday, 30 November 2019

বর্ধমানে টোটো চালকদের জন্য প্রশাসনের নতুন নিয়ম চালু হবার আগে সংগঠনের আলোচনা সভা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধামান: বর্ধমান শহরের যানজট নিয়ন্ত্রণে আগামী 1 জানুয়ারি থেকে প্রশাসন টোটো চলাচলের উপর নতুন নিয়মবিধি চালু করতে চলেছে। আর তার আগে বর্ধমান-1ও2 ব্লক এবং বর্ধমান শহরের সমস্ত টোটো চালকদের নিয়ে আলোচনা সারলো পূর্ব বর্ধমান সদর ইকো রিকশা পুলার্স ইউনিয়ন। শনিবার বর্ধমান স্টেশনে এক নম্বর প্লাটফর্মে ক্যান্টিনে এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ইফতিকার আহমেদ, সম্পাদক অভিজিৎ নন্দী।

ইফতিকার আহমেদ এদিন জানিয়েছেন,  গত 28 তারিখে প্রশাসন মিটিং করে জানিয়ে দিয়েছে যে টোটো রিকসাগুলিকে আগামী 31 ডিসেম্বরের মধ্যে ইকো রিকশায় পরিবর্তিত করতে হবে। অর্থাৎ এবার থেকে ইন্স্যুরেন্স এর টাকা জমা করে, আই ক্যাট শংসা পত্র নিয়ে রাস্তায় ইকো রিকশা চালাতে হবে। আর এই সমস্ত কাগজপত্র ছাড়া এবং প্রশাসনের নির্ধারিত নিয়ম ছাড়া কোনো ইকো রিকশা রাস্তায় চালানো যাবে না। তিনি জানান, টোটো চালকদের এই সমস্ত বিষয় সম্পর্কে জানানোর জন্যই এদিনের এই আলোচনা সভার আয়োজন করা হয়েছে।


ইফতিকার আরও জানান, গরিব খেটে খাওয়া টোটো চালকদের পাশে সংগঠন এর আগেও ছিল এখনো আছে ভবিষ্যতেও থাকবে। কিন্তু প্রশাসনের নিয়ম লঙ্ঘন করলে প্রশাসন তাদের মতো করে ব্যবস্থা গ্রহণ করবে। তিনি জানিয়েছেন, এই পরিস্থিতিতে আগামী এক মাসের মধ্যে টোটো থেকে ইকো রিকশায় পরিবর্তন করতে চালকদের প্রায় 14 হাজার টাকা খরচ হবে। এব্যাপারে সংগঠন টোটো চালকদের সঙ্গে আলোচনা করে সাহায্যের হাত বাড়িয়ে দেবে।
বর্ধমানে টোটো চালকদের জন্য প্রশাসনের নতুন নিয়ম চালু হবার আগে সংগঠনের আলোচনা সভা
  • Title : বর্ধমানে টোটো চালকদের জন্য প্রশাসনের নতুন নিয়ম চালু হবার আগে সংগঠনের আলোচনা সভা
  • Posted by :
  • Date : November 30, 2019
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top