Headlines
Loading...
আগামী ১৭-১৮ নভেম্বর বর্ধমানে রাজ্য প্রাণী পালন সপ্তাহের অনুষ্ঠান

আগামী ১৭-১৮ নভেম্বর বর্ধমানে রাজ্য প্রাণী পালন সপ্তাহের অনুষ্ঠান


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: আগামী ১৭ ও ১৮ নভেম্বর রাজ্য প্রাণী পালন সপ্তাহ অনুষ্ঠান হতে চলেছে পূর্ব বর্ধমানের মাটি উৎসব প্রাঙ্গণে। শুক্রবার পূর্ব বর্ধমান জেলার প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের ব্লক ও জেলা আধিকারিক, ডিরেক্টর ছাড়াও পূর্ব বর্ধমান জেলা পরিষদের সদস্যদের নিয়ে এব্যাপারে বৈঠক সারলেন রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ। উপস্থিত ছিলেন সভাধিপতি শম্পা ধরা সহ অন্যান্য কর্মাধক্ষ্যগণ। 

স্বপন বাবু জানিয়েছেন, প্রতিবছরই ঘুরিয়ে ফিরিয়ে রাজ্যগত অনুষ্ঠান পালন হয় বিভিন্ন জেলায়। গতবছর রাজ্য প্রাণী সপ্তাহ পালন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছিল নদীয়া জেলায়। উল্লেখ্য, ২০১৫ সালে পূর্ব বর্ধমানের হাটগোবিন্দপুরে এই রাজ্য প্রাণী সপ্তাহ পালনের মূল অনুষ্ঠানটি হয়। স্বপনবাবু জানিয়েছেন, দুদিনব্যপী রাজ্যগত এই অনুষ্ঠানে দুই বর্ধমান ছাড়াও উপস্থিত হবেন পার্শ্ববর্তী বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, পুরুলিয়া, হুগলী প্রভৃতি জেলার প্রাণী পালকরা। এবছর পূর্ব বর্ধমান জেলায় প্রাণী পালনের ক্ষেত্রে বিশেষ কাজের জন্য প্রাণী পালক, প্রাণী মিত্রা, প্রাণী বন্ধু সহ আধিকারিক পর্যায়ে মোট ১০০জনকে সম্মানিত করা হবে। 

বিভিন্ন দিনে অনুষ্ঠান মঞ্চে থাকছে প্রাণী পালন সংক্রান্ত বিবিধ বিষয়ে আলোচনা সভা। অনুষ্ঠানে প্রায় ৫ হাজার প্রতিনিধি হাজির থাকার আশা করেছেন স্বপনবাবু। তিনি জানিয়েছে্ন, গ্রাম গ্রামাঞ্চলের প্রাণী পালকদের অনুষ্ঠানস্থলে আসার জন্য বাসের ব্যবস্থা করা হয়েছে।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});