Headlines
Loading...
বুলবুল নিয়ে আগাম সতর্কতা বর্ধমানে, ছুটি বাতিল সরকারী আধিকারিকদের, তৈরী পশুপ্রেমী সংগঠনও

বুলবুল নিয়ে আগাম সতর্কতা বর্ধমানে, ছুটি বাতিল সরকারী আধিকারিকদের, তৈরী পশুপ্রেমী সংগঠনও


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বুলবুল নিয়ে পূর্ব বর্ধমান জেলায় কোনো সতর্কতা নেই বলে জানিয়ে দিলেন পূর্ব বর্ধমান জেলা বিপর্যয় ব্যবস্থাপন দপ্তরের আধিকারিক বামদেব কুণ্ডু। তিনি জানিয়েছেন, বুলবুল নিয়ে এই জেলায় কোনো সতর্কতা জারী করা হয়নি। তবে যেহেতু বুলবুল হুগলী জেলা ছুঁয়ে যেতে পারে, তাই আগাম সর্তকতা হিসাবে তাঁরা কিছু ব্যবস্থা গ্রহণ করেছেন। যার মধ্যে জেলা স্বাস্থ্য দপ্তর, কৃষি দপ্তর, প্রাণী সম্পদ বিকাশ দপ্তর এবং বিদ্যুত দপ্তরকে সর্বদা সজাগ থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 

পরিস্থিতি বিবেচনা করে সরকারী আধিকারিকদের ছুটি বাতিল করা হয়েছে। একইসঙ্গে চালু করা হয়েছে কন্ট্রোল রুমও (ফোন নং - ২৬৬৫০৯২/২৫৫০৩৭৩)। এদিকে, বুলবুলের প্রভাবে শুক্রবার সকাল থেকেই পূর্ব বর্ধমান জেলা জুড়ে মেঘলা আকাশ। সঙ্গে মৃদুমন্দ ঠাণ্ডা বাতাসও বইছে। বিকেল থেকেই শুরু হয়েছে বৃষ্টি।অপরদিকে, বুলবুল নিয়ে বিশেষত গৃহপালিত পশুদের রক্ষার্থে বর্ধমানের পশু প্রেমী সংগঠন ভয়েস ফর ভয়েসলেসের পক্ষ থেকে পৃথকভাবে টোল ফ্রি নাম্বার (১৮০০১২০৩৬১১১১) চালু করা হয়েছে বলে জানিয়েছেন সংস্থার সম্পাদক অভিজিত মুখার্জ্জী। 

তিনি জানিয়েছেন, বুলবুল নিয়ে সরকারী তরফে মানুষের প্রাণহানি নিয়ে যে সতর্কতা জারী করা হয়েছে একইভাবে গৃহপালিত পশুদের নিয়েও সেই সতর্কতা জারী করা হলেও এবং জেলা বিপর্যয় ব্যবস্থাপন দপ্তরের পৃথকভাবে একটি এব্যাপারে কমিটি থাকলেও তাঁরা তেমনভাবে কাজ করছেন না। তিনি জানিয়েছেন, তাঁদের সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, কোনোরকম বিপর্যয় ঘটলে গৃহপালিত পশুদের উদ্ধার এবং চিকিৎসার ব্যাপারে তারা প্রস্তুত থাকছেন। টোল ফ্রি নং এ সংস্থাকে খবর দিলে তাঁরা দ্রুততার সঙ্গে সেগুলি উদ্ধারের জন্য তৈরী আছেন।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});