728x90 AdSpace

Latest News

Monday, 4 November 2019

বর্ধমানে কম্পিউটার শিক্ষার আড়ালে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে উত্তেজনা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: রীতিমতো ঝাঁচকচকে অফিস করে কম্পিউটার শিক্ষার আড়ালে চলছিল চাকরি দেওয়ার নামে প্রতারণা। সোমবার স্থানীয় ও বিভিন্ন জায়গার প্রার্থীরা এর প্রতিবাদ করে সংস্থার কাছে তাদের কাছ থেকে নেওয়া টাকা ফেরতের দাবি জানায়। বর্ধমান শহরের পারবীরহাটা নতুনবাজার হাউসিং মোড় এলাকায় এই ঘটনায় উত্তেজনা তৈরি হয়। বর্ধমান থানার পুলিশ কে খবর দেওয়া হলে পুলিশ এসে ওই সংস্থার প্রায় 15 জন কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য ধরে নিয়ে যায়। যদিও সংস্থার বিরুদ্ধে কোনো অভিযোগ জমা না পড়ায় সকলকে ছেড়ে দেওয়া হয় বলে পুলিশ সূত্রে জানা গেছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, এই সংস্থা কম্পিউটার ট্রেনিং দেওয়ার নামে অনেকের কাছে 22 হাজার করে টাকা নিয়েছে। এদিনও প্রায় 25-30 জনের কাছে ফর্ম ফিলাপ করিয়ে 150 থেকে 200 টাকা করে সংগ্রহ করেছে। যদিও সংস্থার পক্ষে জানানো হয়েছে, চাকরি দেওয়ার বিষয়টি ঠিক নয়। তারা এখানে এগ্রিকালচার,হেল্থ এবং বিভিন্ন প্রোডাক্ট সম্পর্কিত কম্পিউটার ট্রেনিং দিয়ে এই সংস্থাতেই কাজের সুযোগ তৈরি করে দেয়। ট্রেনিং বাবদ প্রাথমিক কিছু টাকা নেওয়া হয়। এখানেই কাউন্সিলিং এরও ব্যবস্থা থাকে। 

এদিকে এদিন সকাল থেকেই বাঁকুড়া, বিষ্ণুপুর, বিহার, হাসনাবাদ সহ বিভিন্ন জায়গা থেকে প্রচুর ছেলে সংস্থায় হাজির হয়। সেইসব প্রার্থীদের অনেকেই অভিযোগ করেছেন, তাদের কাজের সুযোগ করে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল এই সংস্থার পক্ষ থেকে। তার জন্য 200 টাকা করে ফর্ম ফিলাপও করানো হয়েছিল তাদের।
বর্ধমানে কম্পিউটার শিক্ষার আড়ালে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে উত্তেজনা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top