Headlines
Loading...
আইনজীবী খুনের তদন্তে ফরেনসিক দল, বৃহস্পতিবার রাজ্য জুড়ে আইনজীবীদের কর্মবিরতি

আইনজীবী খুনের তদন্তে ফরেনসিক দল, বৃহস্পতিবার রাজ্য জুড়ে আইনজীবীদের কর্মবিরতি


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বর্ধমান আদালতের আইনজীবী মিতালী ঘোষের খুনের ঘটনায় এখনও দুষ্কৃতিরা অধরা। দুষ্কৃতিদের গ্রেপ্তারের দাবীতে রাজ্য বার কাউন্সিল বৃহস্পতিবার গোটা রাজ্যের সমস্ত আদালতেই কর্মবিরতির ঘোষণা করল। উল্লেখ্য, গত রবিবার পূর্ব বর্ধমানের জামালপুর থানার আঝাপুরে নিজের বাড়িতেই খুন হন বর্ধমান আদালতের 

আইনজীবী মিতালি ঘোষ। বাড়ির পরিচারিকা সকালে কাজ করতে এসে বাড়ির দরজা খোলা না পাওয়ায় প্রতিবেশীদের ডাকেন। প্রতিবেশীরাই দরজা ভেঙে ভেতরে ঢুকে বাড়ির উঠানে রক্তাক্ত অবস্থায় হাত পা বাঁধা মৃত মিতালী ঘোষকে দেখতে পান। পরে পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে। 

কি কারণে খুন এবং কারা খুন করলো সে ব্যাপারে জেলা পুলিশ তদন্ত শুরু করলেও এখনও অপরাধীদের গ্রেপ্তার করতে পারেনি। ইতিমধ্যে খুনীদের হদিশ পেতে সিআইডিরও সাহায্য নেওয়া হয়েছে। এদিকে, বুধবার এই খুনের ঘটনার তদন্তে কলকাতা থেকে ফরেনসিক বিশেষজ্ঞরা আসেন নিহত আইনজীবীর বাড়িতে। রক্তের নমুনা, চুলের নমুনা সহ বেশ কিছু নমুনা তাঁরা সংগ্রহ করে নিয়ে যান। 

ফরেনসিক বিশেযজ্ঞ তথা সিনিয়র সায়েনটিষ্ট চিত্রাক্ষর সরকার জানিয়েছেন, তাঁরা কিছু নমুনা সংগ্রহ করেছেন। তবে খুনী একজন নয়। একের বেশি ছিলেন বলে তিনি প্রাথমিকভাবে জানিয়েছেন। শারীরিকভাবে তাঁর ওপর অত্যাচার করার পর খুন করা হয়েছে কিনা সে বিষয়ে ময়নাতদন্তের রিপোর্ট আসার পরই জানা যাবে বলে তিনি জানিয়েছেন। 

অন্যদিকে, বর্ধমান আদালতের বার এ্যাসোসিয়েশনের সম্পাদক সদন তা জানিয়েছেন, আইনজীবী মিতালী ঘোষের নির্মম হত্যার ঘটনায় বুধবার বর্ধমান আদালতে স্মরণসভা এবং কর্মবিরতি পালন করা হয়েছে। পাশাপাশি অপরাধীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে আগামীকাল গোটা রাজ্য জুড়ে সমস্ত আদালতের আইনজীবীরা কর্মবিরতি পালন করবেন বলে এদিনই রাজ্য বার কাউন্সিল ঘোষণা করেছেন। পাশাপাশি বৃহস্পতিবার বার কাউন্সিলের ১০জনের একটি প্রতিনিধিদল বর্ধমান আসছেন। তাঁরা জেলা পুলিশ সুপারের সঙ্গেও দেখা করবেন।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});