Headlines
Loading...
বর্ধমান জেলায় সামাজিক কুসংস্কার দূর করতে সিডিআরদের নির্দেশ দেবু টুডুর

বর্ধমান জেলায় সামাজিক কুসংস্কার দূর করতে সিডিআরদের নির্দেশ দেবু টুডুর


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: সামাজিক কুসংস্কার রোধ এবং আদিবাসী সমাজের মধ্যে শিক্ষার প্রসার ঘটাতে মঙ্গলবার বর্ধমান জেলা পুলিশ সুপার অফিসে সিডিআর (কমিউনিটি ডেভেলপমেণ্ট রিপ্রেজেনটেটিভ) এর কমিউনিটি ডেভেলপমেণ্ট প্রোগ্রেস শীর্ষক একটি সেমিনারের আয়োজন করলো বর্ধমান জেলা পুলিশ। হাজির ছিলেন জেলা পরিষদের সহকারী সভাধিপতি দেবু টুডু, জেলা পুলিশ সুপার ভাস্কর মুখার্জি সহ অন্যান্য আধিকারিকরাও।

সমাজ থেকে কুসংস্কার দূর করতে হবে। এখনও গ্রামে গ্রামে ডাইনির নামে অত্যাচার হচ্ছে। অবিলম্বে এগুলি বন্ধ করতে হবে। আর সেজন্য আগামী এক সপ্তাহ জুড়ে সমস্ত আদিবাসী এলাকায় মাঝিবাবা, মোড়লদের নিয়ে বৈঠক করতে হবে। তাঁদের বোঝাতে হবে। এমনকি আদিবাসী ছেলেমেয়েদের স্কুলমুখী করতে হবে। এদিন বৈঠকে এই নির্দেশই দিলেন বর্ধমান জেলা পরিষদের সহকারী সভাধিপতি দেবু টুডু। 

সহকারী সভাধিপতি দেবু টুডু জানিয়েছেন,পূর্ব বর্ধমান জেলায় মোট ৫৩জন সিডিআর রয়েছেন। প্রতিটি থানা এবং বিশেষত আদিবাসী অধ্যুষিত এলাকার থানাগুলিতে থাকা এই সিডিআরদের নিয়ে এই সেমিনার করা হয়েছে। আগামী এক সপ্তাহ ধরে তাঁদের এব্যাপারে উদ্যোগী ভূমিকা নেবার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, মূলত শিক্ষার অভাবের কারণেই এখনও সমাজে ডাইনী প্রথা চলছে। এই কুসংস্কারকে দূর করতে হবে। একইসঙ্গে স্কুল ছুট বা স্কুল না যাওয়া ছেলেমেয়েদের স্কুলে পাঠানোর ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});