Headlines
Loading...
তেলিপুকুর সুকান্ত স্মৃতি সংঘের রেশমী সূতোর প্রতিমা এবছর অন্যতম আকর্ষণ

তেলিপুকুর সুকান্ত স্মৃতি সংঘের রেশমী সূতোর প্রতিমা এবছর অন্যতম আকর্ষণ


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: রেশম সূতো দিয়ে অনবদ্য দুর্গা প্রতিমা দেখতে পঞ্চমীর সকাল থেকেই ভিড় উপচে পড়ল বর্ধমানের তেলিপুকুর সুকান্ত স্মৃতি সংঘের পুজোয়। ৩৮ তম বর্ষে এই পুজো কমিটির থিম সৃষ্টির মধ্যে উৎস।



পুজো কমিটির সম্পাদক রাসবিহারী হালদার জানিয়েছেনএবছর পুজোর বাজেট প্রায় ২৫ লক্ষ টাকা। গোটা থিম পরিকল্পনায় রয়েছে কাঁথির শিল্পী ঝণ্টু মাঝি। প্রতিমা তৈরী করছেন হলদিয়ার নন্দকুমারের শিল্পী সুভাষ জানা। তিনি জানিয়েছেনএবছর তাঁদের প্রতিমা তৈরী করা হয়েছে রেশম সূতো দিয়ে। যা এবছর বর্ধমানের প্রতিমা দর্শনকারীদের আকর্ষিত করবে। গোটা মণ্ডপকে সাজানো হয়েছে একটি কাল্পনিক কাহিনীর মাধ্যমে। সৃষ্টিকর্তা ব্রহ্মা রয়েছেন ওপরে। রয়েছে বিশাল পৃথিবী আর তার বাসিন্দা মানুষ। পৃথিবীর বাইরে রয়েছে বৃহৎ দেবদেবীর জগত। 

বাঁশপাটকাঠি,ফোমসাইকেলের রিমপাইপ প্রভৃতি দিয়ে বানানো হয়েছে গোটা মণ্ডপকে। রাসবিহারীবাবু জানিয়েছেনতৃতীয়াতেই মণ্ডপের উদ্বোধন করেছেন রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ। আর তারপর থেকেই ভিড় উপচে পড়ছে। তিনি জানিয়েছেনরাজ্যের ক্ষুদ্র ও কুটিরশিল্পকে উৎসাহ দিতেই তাঁরা এই পরিকল্পনা নিয়েছেন।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});