Headlines
Loading...
বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে ছাত্রের উপর অন্য ছাত্রদের র‌্যাগিং, থানায় অভিযোগ দায়ের

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে ছাত্রের উপর অন্য ছাত্রদের র‌্যাগিং, থানায় অভিযোগ দায়ের


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বর্ধমান বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ছাত্রাবাসের  এক ছাত্রের উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালানোর অভিযোগ জমা পড়ল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে। বৃহস্পতিবার ১৫ জন ছাত্রের একটি প্রতিনিধিদল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের এসিস্ট্যান্ট কনট্রোলার তথা ওয়েলফেয়ার অফিসার প্রদীপ রায়ের কাছে অবিলম্বে দোষীদের শাস্তি সহ বিভিন্ন ছাত্রাবাস দখল করে রাখা ছাত্রদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন।

জানা গেছে, রবীন্দ্র হস্টেলে কয়েকদিন ধরে সুজাউদ্দিন নামে ওই ছাত্রের  উপর অত্যাচার চালানো হয়। তাঁকে ঘাস কাটতে বলা হয়। আরও নানাভাবে র‌্যাগিং করা হয় তাঁকে। শুক্রবার গভীর রাতে তাঁকে হস্টেল থেকে বের করে দেওয়া হয়। শনিবার ঘটনার বিষয়ে বর্ধমান থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ওই ছাত্র। ডায়েরি নথিভূক্ত করে অভিযোগের বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিস। বর্ধমান থানার এক অফিসার বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত শুরু হয়েছে। 

অভিযোগে বিশ্ববিদ্যালয়ের উইমেন্স স্টাডিজ বিভাগের ওই ছাত্র জানিয়েছেন, তিনি রবীন্দ্র হস্টেলে থাকেন। কিছুদিন ধরেই বিশ্ববিদ্যালয়ের কয়েকজন প্রাক্তন ছাত্র তাঁর উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালাচ্ছে। হস্টেলের ভিতরে তাঁর উপর নির্যাতন চালানো হয়। অত্যাচার দিনের পর দিন বাড়ে। শুক্রবার রাতে তাঁর উপর অত্যাচার শুরু হয়। গভীর রাতে তাঁকে হস্টেল থেকে বের করে দেওয়া হয়। সুজাউদ্দিন বলেন, কয়েকজন প্রাক্তন ছাত্র দীর্ঘদিন ধরে হস্টেল দখল করে রয়েছেন। ছাত্রদের উপর তাঁরা নানাভাবে নির্যাতন চালান। কথা না শুনলেই মারধর করা হয়। বিষয়টি থানায় জনিয়েছি। এটা বর্ধমান বিশ্ববিদ্যালয়ে একটা জ্বলন্ত সমস্যা। 

বর্ধমান থানার এক অফিসার বলেন, ওই ছাত্র অভিযোগ করেছেন। তাঁকে দিয়ে ঘাস কাটানো হত। এছাড়াও নানাভাবে নির্যাতন চালানো হত তাঁর উপর। তদন্ত শুরু হয়েছে। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ওয়েলফেয়ার অফিসার প্রদীপ রায় জানিয়েছেন, তিনি ছাত্রদের কাছ থেকে অভিযোগ পেয়েছেন। গোটা বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষের কাছে তিনি পাঠিয়ে দেবেন।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});