728x90 AdSpace

Latest News

Thursday, 17 October 2019

বর্ধমান শহরের যানজট ঠেকাতে জেলা পুলিশের একগুচ্ছ পরিকল্পনা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বর্ধমান শহরের যানজটের মোকাবিলায় এবার কালীপূজোর পর একাধিক নিষেধাজ্ঞা জারী করতে চলেছেন জেলা পুলিশ। সাম্প্রতিক সময়ে বর্ধমান শহরের বিশেষ করে বিসিরোড, খোসবাগান, তেঁতুলতলা এলাকা, বড়বাজার প্রভৃতি এলাকায় যানজটের ঠেলায় সাধারণ পথচলতি মানুষের নাভিশ্বাস উঠছে। যানজটের ক্ষেত্রে ব্যাপকহারে টোটোর চলাচলকেই দায়ী করছেন প্রশাসনিক কর্তারা। আর শহরকে যানজট মুক্ত করার জন্য এবার সরাসরি রাস্তায় নামলেন খোদ জেলা পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায়।

বৃহস্পতিবার জেলা পুলিশ সুপার, বর্ধমান থানার আইসি পিণ্টু সাহা,ট্রাফিক ওসি চিন্ময় মুখোপাধ্যায় সহ পুলিশ কর্তাদের নিয়ে বিসিরোড, বড়বাজার, খোসবাগানের রাস্তা ঘুরে দেখেন। বর্ধমানের কার্জনগেটের সামনে নির্মিত হয়ে এখনও চালু না হওয়া ম্যাণ্ডেলা পার্কের নবনির্মিত পার্কিং জোনও ঘুরে দেখেন তিনি। 

জেলা পুলিশ সুপার জানিয়েছেন, বর্ধমান শহরের গুরুত্বপূর্ণ এই রাস্তাগুলির যানজটের মোকাবিলায় এদিন তিনি সমস্ত রাস্তা ঘুরে দেখেছেন। কোন কোন রাস্তাগুলিকে ওয়ানওয়ে করা যায়, কোথায় কোথায় পার্কিংজোন করা যায় সেগুলি খতিয়ে দেখেছেন। একইসঙ্গে ম্যাণ্ডেলা পার্কের পার্কিংজোনকে কত দ্রুত চালু করা যায় তা নিয়েও তাঁরা চিন্তা ভাবনা করছেন। 

উল্লেখ্য, দুর্গাপুজোর সময় বর্ধমান শহরের বিসিরোড দিয়ে টোটোর চলাচলে ছাড়পত্র দেওয়া হলেও পুজো মিটতেই ফের বিসিরোড দিয়ে টোটো চলাচল নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু তা সত্ত্বেও যানজট ঠেকানো যাচ্ছেনা। বিশেষত বিসিরোডের রাস্তা দখল করে হকারদের বসা নিয়েও কিভাবে কি করা যায় তা নিয়েও ইতিমধ্যেই জেলাশাসক বিজয় ভারতী উদ্যোগী হয়েছেন।
বর্ধমান শহরের যানজট ঠেকাতে জেলা পুলিশের একগুচ্ছ পরিকল্পনা
  • Blogger Comments
  • Facebook Comments

1 comments:

  1. বর্ধমান শহরের রাস্তাগুলো বাগালেও শহরবাসী উপকৃত হবে।

    ReplyDelete

Top