Headlines
Loading...
বর্ধমানে খোদ বিশ্বকর্মার নামেও আধার কার্ড! আলোড়ন

বর্ধমানে খোদ বিশ্বকর্মার নামেও আধার কার্ড! আলোড়ন


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: খোদ শিল্পকর্মের দেবতা বিশ্বকর্মার নামে এবার আধার কার্ড ।তাও আবার ঠিকানা বর্ধমান লোকো ডিজেল শেড, মেজর সেকশন ইলেকট্রিক্যাল। বুধবার এই ঘটনাকে ঘিরে বর্ধমান শহর জুড়েই ব্যাপক আলোড়ন ছড়ালো।

সত্যিটা কি? জানতে হলে আসতেই হবে এই ঠিকানায়। কারণ এবছর বিশ্বকর্মা পুজোর প্যাণ্ডেল এখানে হুবহু আধার কার্ডের অনুকরণে। ওই দপ্তরের সিনিয়র টেকনিশিয়ান স্বপন কুমার মাঝি জানিয়েছেন, বর্তমান সময়ে প্রত্যেকটি মানুষকে সমস্ত কাজেই ব্যবহার করতে হচ্ছে আধার কার্ডকে। তাই আধার কার্ডের এই জরুরী বিষয়টি বোঝাতেই তিনি এই প্যাণ্ডেল তৈরীর পরিকল্পনা করেন। ইতিমধ্যেই আধার কার্ডের এই প্যাণ্ডেলকে ঘিরে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। প্যাণ্ডেল দেখতে উপচে পড়ছে ভিড়।

মণ্ডপ চত্বরে যেতেই দেখা গেলো আস্ত একটি আধার কার্ড। সেই আধার কার্ডে নাম রয়েছে শ্রী শ্রী বিশ্বকর্মা। ঠিকানা বর্ধমান ডিজেল শেড মেজর সেকশন ইলেকট্রিক্যাল পশ্চিমবঙ্গ, ইষ্টার্ণ রেলওয়ে, হাওড়া। জন্মতারিখ হিসাবে লেখা হয়েছে ১৮ সেপ্টেম্বর ২০১৯। মজার এই প্যাণ্ডেল দেখতে স্বাভাবিকভাবেই দর্শকদের উত্সাহ চুড়ান্ত।

স্বপনবাবু জানিয়েছেন, শুধু আধার কার্ডই নয়, এই পুজোকে ঘিরে বিশ্ব উষ্ণায়ণ, পথ নিরাপত্তা প্রভৃতি বিষয়কেও মডেল হিসাবে তুলে ধরা হয়েছে। এরই পাশাপাশি বিভাগীয় কর্মীদের ছেলেমেয়েদের নিয়ে ক্যুইজ, অংকন, সাংস্কৃতিক প্রতিযোগিতার পাশাপাশি খিচুরি খাওয়ানোর ব্যবস্থাও রাখা হয়েছে।

0 Comments: