Headlines
Loading...
অবৈধভাবে রেশন দ্রব্য কেনার অভিযোগে মেমরীতে আটক এক ব্যক্তি

অবৈধভাবে রেশন দ্রব্য কেনার অভিযোগে মেমরীতে আটক এক ব্যক্তি



সুব্রত চক্রবর্তী, মেমারি: এবার অবৈধভাবে রেশন দ্রব্য কেনার অভিযোগ উঠল বেশ কিছু ক্রেতার বিরুদ্ধে।
পূর্ব বর্ধমান মেমারি ১ ব্লকের অন্তর্গত পাল্লা এলাকা থেকে আটক করা হয়েছে এক অসাধু ক্রেতাকে। দলুইবাজার ১ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান পার্থসারথি খাঁ জানান, আজ সকাল থেকে পাল্লা পল্লীমঙ্গল সমিতির মধ্যে যে রেশন দোকান রয়েছে তার ১০০ মিটার এর মধ্যেই মোটর ভ্যানে করে এক যুবক খাদ্য দপ্তর থেকে দেওয়া সাধারণ মানুষের জন্য রেশন ডিলার মারফত যে ২ টাকা কিলো দরে চাল এবং ২টাকা ৬৫ পয়সা দরে প্যাকেট আটা দেওয়া হয় সেসব দ্রব্য ক্রয় করছিলো ওই যুবক। জানা গেছে, অধিক লাভের আশায় সেই সমস্ত চাল কারো কাছ ১৫ টাকা কারো কাছে ১৬ টাকা কিলো দরে এবং খাদ্য দপ্তরের সিল করা আটার প্যাকেট দশ টাকা প্যাকেট প্রতি বিক্রি করা হয়।

উপপ্রধানের সন্দেহ হয়। এরপর স্থানীয় একটি ক্লাব সদস্যদের বিষয়টি জানালে তারা ওই যুবককে আটকে রাখে মেমারি থানায় খবর দেয়। মেমারি থানার অন্তর্গত পালসিট ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত যুবককে আটক করে। তবে সাধারণ মানুষের দাবি শুধু এই পাল্লা এলাকা নয়, সমস্ত রেশন দোকানের বাইরে ১০০ মিটারের মধ্যে এই সমস্ত অসাধু ব্যবসায়ীদের রমরমা কারবার চলছে দীর্ঘদিন ধরে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালেও এবং নিজেরা তাদেরকে নিষেধ করলেও তারা কোন রকম কর্ণপাত করেনা । উপরন্তু তারা দাবি করে তারা জেনেশুনেই এই কাজ করছে।

যদিও এই ক্রয় করা সামগ্রী কাকে দেওয়া হয় এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত যুবক কোন সদুত্তর দিতে পারেনি। একাধিক কথা বলে বিভ্রান্ত করার চেষ্টা করে প্রশাসন ও সংবাদমাধ্যমকে। পরে পুলিশ এসে ওই ব্যক্তিকে আটক করে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});