Headlines
Loading...
কাটোয়ার জাগরীর 25 বর্ষ উদযাপন উপলক্ষে মনোজ্ঞ অনুষ্ঠান

কাটোয়ার জাগরীর 25 বর্ষ উদযাপন উপলক্ষে মনোজ্ঞ অনুষ্ঠান


ফোকাস বেঙ্গল ডেস্ক,কাটোয়া: পূর্ব বর্ধমান জেলার প্রান্তিক শহর কাটোয়ার সাংস্কৃতিক সংগঠন জাগরী'র ২৫ বর্ষে পদার্পণ উপলক্ষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হলো ১৫ সেপ্টেম্বর, কাটোয়ার সংহতি মঞ্চে।

রজতজয়ন্তী বর্ষ উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানের শুভারম্ভ হয় প্রায় ৬০ জন শিল্পীর সমবেত সংগীত এর মাধ্যমে। বিশিষ্ট সঙ্গীত শিল্পী অমর পাল ও রুমা গুহ ঠাকুরতার স্মৃতির উদ্দেশে নিবেদিত এই অনুষ্ঠানে মূলত পরিবেশিত হলো লোকগীতি ও গণসঙ্গীত। শিশু-কিশোর থেকে শুরু করে বহু প্রবীণ সদস্য মঞ্চে সংগীত পরিবেশন করেন।


সংগঠনের সম্পাদক অপূর্ব চক্রবর্তী তার সংক্ষিপ্ত বক্তব্যে সংস্থার সুদীর্ঘ ২৪ বছরে সংগীত জগতে তাদের সাফল্যের ইতিহাস, মণীষী ও বিপ্লবীদের জীবনচর্চা, সমাজসেবা মূলক কাজ ও বিভিন্ন সামাজিক অন্যায়-অবিচারের বিরুদ্ধে জাগরী'র ভূমিকার কথা উল্লেখ করেন।

শেষে পরিবেশিত হয় শুভঙ্কর চক্রবর্তী রচিত নাটক 'মড়া'। সাম্প্রতিক যে ধর্মীয় অস্থিরতা মানুষকে সংশয়ী করে তুলছে তার‌ই পরিপ্রেক্ষিতে সিরিও কমিক এই নাটক সদস্যদের অভিনয়গুনে দর্শকদের প্রশংসা কুড়িয়ে নেয়। কাটোয়ার অসংখ্য সংস্কৃতিপ্রেমী মানুষ এই অনুষ্ঠানে উপস্থিত থেকে 'কাটোয়া জাগরী'কে উৎসাহিত করেন।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});