Headlines
Loading...
নিজের এলাকার ভুগোল জানুক ছাত্রছাত্রীরা আবেদন মন্ত্রী স্বপন দেবনাথের

নিজের এলাকার ভুগোল জানুক ছাত্রছাত্রীরা আবেদন মন্ত্রী স্বপন দেবনাথের


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ  আজকের শিক্ষার্থীরা দেশের, প্রতিবেশী দেশের,অন্যান্য রাষ্ট্রের ভূগোল পড়ে। কিন্তু খুবই দুঃখ লাগে যখন দেখা যায় সেই শিক্ষার্থী নিজের এলাকার ভুগোলই জানেনা। সে জানে না তার এলাকা দিয়ে কোন কোন নদী প্রবাহিত, সেই ব্লকের নাম কি?
বুধবার বর্ধমান সংস্কৃতি লোকমঞ্চে ষষ্ঠ কন্যাশ্রী দিবসের উদ্বোধন করতে এসে ছাত্রীদের উদ্দেশ্যে এই আক্ষেপই প্রকাশ করলেন রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ। এরই পাশাপাশি এদিন স্বপনবাবু ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে আবেদন করেন, দেশের স্বাধীনতা সংগ্রামের জন্য যাঁরা জীবন বলিদান দিয়েছেন কিংবা যে সমস্ত মানুষ অত্যন্ত গোপনে দেশের স্বাধীনতা আনতে স্বাধীনতা সংগ্রামীদের সাহায্য করেছেন নানাভাবে - সেই সমস্ত মানুষদের ইতিহাসকে খুঁজে বার করার দায়িত্ব নিক ছাত্রছাত্রীরা। তাঁদের সম্মানিত করা হোক।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই মন্ত্রী স্বপন দেবনাথ ব্যাক্তিগত উদ্যোগে পূর্ব বর্ধমান জেলা জুড়ে এই ধরণের মনীষীদের খুঁজে বের করে তাদের ইতিহাস তুলে ধরতে কাজ করছেন। বুধবার সকালেও তিনি তাঁর নির্বাচনী এলাকায় ছাত্রছাত্রীদের সঙ্গে নিয়ে এই ধরণের বেশ কিছু মনীষীর ছবি নিয়ে এলাকা পরিদর্শন করেন। এদিন বক্তব্য রাখতে গিয়ে স্বপনবাবু আগামী দিনে ঘনিয়ে আসা পানীয় জল সংকট মোকা্বিলায় ছাত্রছাত্রীদের এগিয়ে আসার আহ্বান জানান। তিনি জানিয়েছেন, জল অপচয় রুখতে ছাত্রছাত্রীদের এগিয়ে আসতে হবে। অন্যান্যদের মধ্যে এদিন হাজির ছিলেন জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া,সহকারী সভাধিপতি দেবু টুডু, জেলাশাসক বিজয় ভারতী সহ জেলা প্রশাসনের আধিকারিকরাও।

0 Comments: