Headlines
Loading...
বর্ধমান হাসপাতালে শিশুর হাতে চ্যানেল খুলতে গিয়ে আঙুল কেটে ফেললেন চিকিৎসক

বর্ধমান হাসপাতালে শিশুর হাতে চ্যানেল খুলতে গিয়ে আঙুল কেটে ফেললেন চিকিৎসক

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ 
ফের চিকিৎসা বিভ্রাট বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে। হাসপাতালের শিশু বিভাগে এক শিশুর হাতের চ্যানেল খুলতে গিয়ে শিশুর ডান হাতের বুড়ো আঙুলের বেশ কিছুটা অংশ কেটেই ফেললেন কর্তব্যরত জুনিয়র ডাক্তার। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে হাসপাতাল জুড়ে। ওই শিশুর বাবা মঙ্গলকোটের শিমুলিয়ার বাসিন্দা সিটু সেখ এই ঘটনায় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের সুপারের কাছে লিখিত অভিযোগও দায়ের করেছেন। 

তিনি জানিয়েছেন, গত ২৮ তারিখ তিনি তাঁর ২ মাসের শিশু ইমরানকে পেটের সমস্যা নিয়ে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে আসেন। এরপর তাকে শিশু বিভাগের তিন তলায় স্থানান্তরিত করা হয়। সেখানেই মঙ্গলবার শিশুটির হাতের চ্যানেল খোলার সময় তার ডান হাতের বুড়ো আঙুলের একটা অংশ কেটে দেন কর্তব্যরত জুনিয়র ডাক্তার এমনটাই অভিযোগ করেছেন সিটু সেখ। 

এদিকে, এব্যাপারে এদিন বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের ডেপুটি সুপার ডা.অমিতাভ সাহা জানিয়েছেন, এই ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছেন রোগী পরিবারের পক্ষ থেকে। একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। পাশাপাশি শিশুর চিকিৎসায় যাতে কোনো সমস্যা না হয় সে ব্যাপারেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। ঠিক কি ঘটেছে তা জানতে শিশু বিভাগের বিভাগীয় প্রধান এবং সার্জারী বিভাগের প্রধানের কাছ থেকে একটি রিপোর্ট চাওয়া হয়েছে। ভবিষ্যতে যাতে এই ঘটনা না ঘটে সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি এদিন জানিয়েছেন।

0 Comments: