Headlines
Loading...
মুখ্যমন্ত্রী আসলেই সব দোকান খোলে, চলে যেতেই আবার সারা বছর বন্ধ

মুখ্যমন্ত্রী আসলেই সব দোকান খোলে, চলে যেতেই আবার সারা বছর বন্ধ



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: মুখ্যমন্ত্রী আসলেই সব দোকান খোলে। আর তিনি চলে যেতেই সব দোকান সারা বছরের মত বন্ধ হয়ে থাকে। শনিবার এভাবেই নিজেদের ক্ষোভ উগরে দিলেন মুখ্যমন্ত্রীর স্বপ্নের মিষ্টি হাব এলাকার এক ব্যবসায়ী। আগামী সোমবার বর্ধমানে প্রশাসনিক সভা করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তার আগে ফের মিষ্টি হাবকে চালু করার জন্য তোড়জোড় শুরু হয়েছে প্রশাসনিক তরফে। 

উল্লেখ্য গত ২০১৭ সালে মুখ্যমন্ত্রী বর্ধমান জেলার মিষ্টি শিল্পকে চাঙ্গা করতে এই মিষ্টি হাবের পরিকল্পনা এবং উদ্বোধন করেন। কিন্তু পরিকাঠামোর অভাবে চালু হতে না হতেই মুখ থুবড়ে পড়ে গোটা প্রকল্প।যা নিয়ে খোদ মুখ্যমন্ত্রীও উষ্মা প্রকাশ করেন দফায় দফায়। আগামী সোমবার বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চে প্রশাসনিক সভা করতে আসছেন মুখ্যমন্ত্রী। ওই সভায় মুখ্যমন্ত্রী তাঁর স্বপ্নের মিষ্টি হাব নিয়েও প্রশ্ন করতে পারেন। তাই তড়িঘড়ি মুখ রক্ষা করতেই মিষ্টি হাবকে চালুর চেষ্টা করছে প্রশাসন বলে অভিযোগ। 

এলাকার বাসিন্দা সেখ রাজু জানিয়েছেন, মিষ্টি হাবকে চালু করার জন্য সরকারী সহ বিভিন্ন বাসগুলিকে দাঁড় করানোর দাবী ছিল। তা হয়নি। ফলে মিষ্টি হাব চালু হয়নি দুবছর ধরে। আর যতবার মুখ্যমন্ত্রী আসে তখনই লোক দেখানো দোকানগুলিকে খোলা হয়। আর মুখ্যমন্ত্রী চলে যেতেই ফের বন্ধ হয়ে যায়। মিষ্টির হাবের ব্যবসায়ী সেখ সমীর জানিয়েছে্ন, একমাত্র তিনিই সেই শুরু থেকে দোকান খোলা রেখেছে্ন। কিন্তু একটা দোকান খোলা থাকায় কেউ ভরসা করে আসে না। তিনিও জানিয়েছেন, সব দোকানই বন্ধ করে রেখে দেওয়া হয়েছে। কেবল প্রশাসনের পক্ষ থেকে চাপ দিলে খোলে।

0 Comments: