728x90 AdSpace

Latest News

Sunday, 18 August 2019

মাওবাদী সন্দেহে প্রায় ১০ বছর ধরে সংশোধনাগারে থাকার পর মুক্তি পেলেন রাজা সরখেল


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ হাইকোর্টের নির্দেশে রবিবার সন্ধ্যায় বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগার থেকে মুক্তি পেলেন মাওবাদী সন্দেহে প্রায় ১০ বছর ধরে সংশোধনাগারে থাকা রাজা সরখেল। রবিবার সন্ধ্যায় তিনি বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগার থেকে বেড়িয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, ২০০৯ সালে সিপিএম সরকার তাঁকে সহ আরও কয়েকজনকে গ্রেপ্তার করে জেলে পাঠায়। আর ২০১১ সালে তৃণমূল কংগ্রেস সরকারে আসার পর তাঁদের সাজা হয়। 

রাজা সরখেল এদিন জানিয়েছেন,সম্পূর্ণ মিথ্যা মামলায় তাঁদের ফাঁসানো হয়েছে। মুক্তির পর তিনি জানিয়েছেন, এরপর তিনি তাঁর সঙ্গীদের মুক্ত করার জন্য সমস্ত গণ সংগঠনের কাছে যাবেন। অন্যায়ভাবে সরকার যে সন্ত্রাস চালাচ্ছে তার বিরুদ্ধে লাগাতার প্রতিবাদ চালিয়ে যাবেন তিনি। উল্লেখ্য,মাওবাদী নেতা ছত্রধর মাহাতোকে গ্রেপ্তারের পর সেই কেসে রাজা সরখেলদেরও যুক্ত করা হয়। জঙ্গলমহলের মানুষের ওপর অত্যাচারের প্রতিবাদ করতে তাঁদের পাশে দাঁড়িয়েছিলেন রাজা সরখেল সহ লালগড় আন্দোলন সংহতি মঞ্চের সদস্যরা। পুলিশের নির্মম অত্যাচারের প্রতিবাদ জানিয়েছিলেন তাঁরা। 

এদিন বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগার থেকে বেড়িয়ে আসার পর রাজা সরখেল জানিয়েছেন, তাঁদের মিথ্যা অভিযোগে শাস্তি দেওয়া হল। কোনো কিছুই প্রমাণ করতে পারল না সরকার। আর যে সমস্ত পুলিশ অফিসার লালগড়ের মানুষের ওপর অত্যাচার চালালো তাঁদের তো কোনো শাস্তি হল না? এর বিচার চাইবেন তিনি।
মাওবাদী সন্দেহে প্রায় ১০ বছর ধরে সংশোধনাগারে থাকার পর মুক্তি পেলেন রাজা সরখেল
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top