Headlines
Loading...
আগামী ২৬ আগষ্ট বর্ধমান সফরে আসছেন মুখ্যমন্ত্রী

আগামী ২৬ আগষ্ট বর্ধমান সফরে আসছেন মুখ্যমন্ত্রী



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ আগামী ২৬ আগষ্ট জেলা সফরে পূর্ব বর্ধমানে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মঙ্গলবার সন্ধ্যায় এব্যাপারে সবুজ সংকেত এল জেলা প্রশাসনের কাছে। প্রাথমিকভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানা গেছে, মুখ্যমন্ত্রী বর্ধমান শহরের সংস্কৃতিতে প্রশাসনিক সভা করবেন। এছাড়াও তিনি বর্ধমান শহরের পুলিশ লাইন মাঠে পৃথক একটি প্রকাশ্য জনসভাও করবেন। সেখান থেকেই অন্যান্য বারের মত বেশ কিছু প্রকল্পের শিলান্যাস এবং উদ্বোধন ছাড়াও সরকারী বিভিন্ন প্রকল্পের সুবিধা প্রদান করবেন উপভোক্তাদের। তবে এদিন সন্ধ্যে পর্যন্ত এব্যাপারে চুড়ান্ত কোনো কিছু জানা যায়নি। 

ঠিক কতগুলি প্রকল্পের সূচনা বা উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী সে বিষয়ে প্রশাসনিক আধিকারিকরা কিছু জানাতে পারেননি। প্রশাসন সূত্রে জানা গেছে, তড়িঘড়ি সমস্ত দপ্তরকে এব্যাপারে রিপোর্ট দিতে বলা হয়েছে। কোন কোন প্রকল্পের কি পরিস্থিতি সে সম্পর্কেও রিপোর্ট তৈরীর জন্য নির্দেশ দেওয়া হয়েছে। বর্ধমান জেলা পরিষদের সহকারী সভাধিপতি দেবু টুডু জানিয়েছেন, মুখ্যমন্ত্রী ২৬তারিখ প্রশাসনিক সভা করতে আসছেন। তিনি আলাদা করে একটি সভাও করবেন। অন্যদিকে,জানা গেছে, মুখ্যমন্ত্রী ২৬ তারিখ বর্ধমানে থাকতে পারেন। সেক্ষেত্রে পরেরদিন মুখ্যমন্ত্রী প্রকাশ্য সভা করতে পারেন। 

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে পূর্ব বর্ধমান জেলার দুটি লোকসভা আসনের মধ্যে একটি আসন বিজেপি দখল করেছে। ফলে জেলায় বিজেপির বাড়বাড়ন্ত উর্ধগামী। এমতবস্থায় লোকসভা নির্বাচনের পর মুখ্যমন্ত্রীর বর্ধমান সফর ঘিরে উৎসুক হয়ে রয়েছেন প্রশাসনিক কর্তারাও। তিনি কি নির্দেশ দেন, অপেক্ষায় রয়েছেন দলীয় নেতৃত্বরাও। অপরদিকে, কয়েকবছর আগে এভাবেই বর্ধমান সফরে এসে বর্ধমান শহরের লাইফ লাইন জিটিরোডকে সংস্কারের নির্দেশ দিয়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এখনও সেই কাজ সম্পূর্ণ হয়নি। সম্পূর্ণ হয়নি রেলওয়ে ওভারব্রীজের কাজও। ইতিমধ্যে দিদিকে বলো কর্মসূচীতে এই জেলা থেকেও একাধিক অভিযোগ গিয়ে জমা পড়েছে তাঁর দপ্তরে। মানুষের উন্নয়নের স্বার্থে তাই শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রী কি নির্দেশ দেন তার দিকেই এখন তাকিয়ে রয়েছেন সকলে।

0 Comments: