Headlines
Loading...
বর্ধমান পুরসভায় অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধির দাবীতে আন্দোলন

বর্ধমান পুরসভায় অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধির দাবীতে আন্দোলন


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ সোমবার থেকে বর্ধমান পুরসভার প্রায় এক হাজার অস্থায়ী কর্মী তাদের বেতন বৃদ্ধির দাবীতে লাগাতার আন্দোলনে নামলেন। সোমবার থেকে পুরসভার এসিস্ট্যান্ট এক্সিকিউটিভ অফিসারের চেম্বারের সামনে তাঁরা ধর্ণা বিক্ষোভে বসেন।

অস্থায়ী কর্মী কাজল বেজ, খোন্দেকার সাব্বির আহমেদ প্রমুখরা জানিয়েছেন, বর্তমানে তাঁরা যে বেতন পান তাতে তাঁদের সংসার চলেনা। এর আগেও তাঁরা বেতন বৃদ্ধির দাবীতে বর্তমান পুরসভার প্রশাসকের কাছে লিখিত আবেদন জানিয়েছিলেন। কিন্তু এখনও কোনো সুরাহা মেলেনি। তাঁরা চান বেতন বৃদ্ধির পাশাপাশি ন্যূনতম সম্মানও। কর্মীরা জানিয়েছেন, সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বিভিন্ন সেক্টরে অস্থায়ী কর্মীদের জন্য নতুন বেতন কাঠামো ঘোষণা করেছেন। কিন্তু তারপরেও বর্ধমান পুরসভায় সেই নির্দেশ কার্যকরী হয়নি। তাই বাধ্য হয়েই তাঁরা আন্দোলনে নেমেছেন।

এ ব্যাপারে পুরসভার এসিস্ট্যান্ট এক্সিকিউটিভ অফিসার অমিত গুহ জানিয়েছেন, পুরসভার কর্মীরা কি দাবীতে আন্দোলন করছেন তা তিনি জানেন না। পাশাপাশি তিনি জানিয়েছেন, অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধির বিষয়ে রাজ্য সরকার যে ঘোষণা করেছেন তা এই পুরসভার অস্থায়ী কর্মীদের ক্ষেত্রে প্রযোজ্য নয়।

0 Comments: