Headlines
Loading...
পয়লা শ্রাবণ শিবের মাথায় প্রথম জল ঢালেন বর্ধমানের ফরচুন আলি, বার্তা একটাই - ঈশ্বর সবার

পয়লা শ্রাবণ শিবের মাথায় প্রথম জল ঢালেন বর্ধমানের ফরচুন আলি, বার্তা একটাই - ঈশ্বর সবার


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ মুসলিম সম্প্রদায়ের মানুষ হয়েও তিনি দেবাদিদেব মহাদেবের ভক্ত। প্রতিবছর পয়লা শ্রাবণ বর্ধমানের আলমগঞ্জে বাবা বর্ধমানেশ্বর শিবের মাথায় প্রথম জল ঢালেন তিনি। পায়ে হেঁটে একটানা কাটোয়া থেকে বাঁকে করে জল বয়ে নিয়ে আসেন। আর এবার নতুন ভূমিকায় বর্ধমানের নেড়োদিঘীর বাসিন্দা ফরচুন আলি। পায়ে হেঁটে সূদূর কলকাতার কালিঘাট থেকে বাঁকে করে জল এনে হাজির রাতের অন্ধকারে বর্ধমানের আলমগঞ্জ বাবা বর্ধমানেশ্বর শিবতলায়।

কলকাতা থেকে আসতে আসতে মাঝে পথ হারিয়েও ফেলেছিলেন তিনি। রাতের অন্ধকারে পথ চিনতেও ভুল হয়েছিলো বেশ কিছুটা। এমনকি রাস্তায় দুর্ঘটনার কবলেও পড়েন। একটি কলসি ভেঙেও যায়। কিন্তু অপর কলসীতে গঙ্গা জল নিয়ে আহত অবস্থাতেই রাতের অন্ধকারে হাজির হয়েছেন বর্ধমানে। খবর পেয়েই ছুটে গেছেন আলমগঞ্জ এলাকার মানুষজন। পথ দেখিয়ে আগলে এনেছেন ফরচুন আলিকে। রাতে থাকার ব‍্যবস্থাও করা হয়েছে তার।

রাত পোহালেই পয়লা শ্রাবণ। বাবা বর্ধমানেশ্বর শিবের মাথায় এই মুসলিম মানুষটি যাতে প্রথম জল ঢালতে পারেন তার সবরকম আয়োজনও করেছেন আয়োজকরা। ফরচুন আলির এই আত্মিক টান ও ভালোবাসায় আপ্লুত সকলেই। যেখানে কোনো ধর্মের ভেদাভেদ নেই, কোনো বেড়াজাল নেই। বার্তা একটাই - ঈশ্বর সবার।

0 Comments: