Headlines
Loading...
ডেঙ্গু নিয়ে বাড়তি সতর্কতা নিল জেলা প্রশাসন, এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৪

ডেঙ্গু নিয়ে বাড়তি সতর্কতা নিল জেলা প্রশাসন, এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৪


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ রবিবার থেকেই হাল্কা মাঝে মাঝে বৃষ্টি শুরু হয়েছে। ফলে জল জমার আতংকও শুরু হয়েছে। আর তাই ডেঙ্গু নিয়েও বাড়তি সতর্কতা নিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন তথা জেলা স্বাস্থ্য দপ্তর। সোমবার জেলা প্রশাসনের ডেঙ্গু সচেতনতা নিয়ে রিভিউ মিটিংয়ে বিশেষভাবে জোর দেওয়া হল পুরসভা ও পঞ্চায়েত এলাকায় জমা জল নিয়ে।
এদিনই পুরসভা এবং সমস্ত পঞ্চায়েতকে নির্দেশ দেওয়া হল, কোথায় কোথায় জল জমছে তা চিহ্নিত করে দ্রুততার সঙ্গেই সেই জমা জল বার করে দিতে হবে। একইসঙ্গে সেই সমস্ত এলাকায় ডেঙ্গু প্রতিরোধক স্প্রে করার নির্দেশ দেওয়া হয়েছে। বর্ধমান জেলা স্বাস্থ্য দপ্তরের ডেপুটি সিএমওএইচ-২ সুনেত্রা মজুমদার জানিয়েছেন, এদিনই ডেঙ্গু প্রতিরোধক ওষুধ যা স্প্রে করে দেওয়া হবে তা পুরসভা ও বিডিও দপ্তরে পাঠিয়ে দেওয়া হয়েছে। বিডিও দপ্তর থেকে পঞ্চায়েতে পঞ্চায়েতে পাঠিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, তিনি জানিয়েছেন, গতবছর পুজোর আগে পূর্ব বর্ধমান জেলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ছিল ৪০। এখনও পর্যন্ত এই সংখ্যা দাঁড়িয়েছে ১৪তে। এর মধ্যে বর্ধমান পুরসভায় ১টি, কাটোয়া পুরসভায় ২টি কেস রয়েছে। বাকিগুলি বিভিন্ন ব্লকে রয়েছে। ফলে আতংকিত হবার কিছু নেই। কিন্তু বৃষ্টির সঙ্গে জল জমাও শুরু হয়ে যাওয়ায় তাঁরা আগাম প্রস্তুতি নিয়েছেন। ইতিমধ্যেই ডেঙ্গু নিয়ে বিশেষ ট্যাবলো প্রচার চালাচ্ছে। তিনি জানিয়েছেন, গতবছর পুজোর আগে যেখানে ছিল ৪০টি আক্রান্তের সংখ্যা এবং যে সমস্ত এলাকায় ডেঙ্গুর প্রভাব দেখা গেছিল এবছর সেই সমস্ত এলাকায় বিশেষ নজরদারী রাখা হয়েছে। এরমধ্যে বর্ধমান পুরসভার ৭,১৪ ও ২২ নং ওয়ার্ডকেও নজরে রাখা হয়েছে।

0 Comments: