Headlines
Loading...
স্কুল পালিয়ে আড্ডা - স্কুলের ব্যাগ আটকে বদঅভ্যাস বদলের অভিনব উদ্যোগ টাউন হলের কেয়ারটেকরের

স্কুল পালিয়ে আড্ডা - স্কুলের ব্যাগ আটকে বদঅভ্যাস বদলের অভিনব উদ্যোগ টাউন হলের কেয়ারটেকরের


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ স্কুল পালিয়ে দেদার আড্ডা চলছিলই। দীর্ঘদিন ধরেই এটা চলে। কেউ নেই বলার। স্কুলেও জানিয়েও কোনো লাভ হয়নি। তাই এবার মজার শাস্তি দিয়ে ছাত্রছাত্রীদের সম্বিত ফেরানোর উদ্যোগ নিলেন বর্ধমান শহরের ঐতিহ্যবাহী টাউন হলের কেয়ারটেকার বুদ্ধ মিত্র।

সোমবার দুপুর ১২ টা নাগাদ টাউন হলে স্কুলের পোশাকে বসে ক্লাস না করে আড্ডা দেওয়ায় প্রথমে বসে থাকার কারণ জিজ্ঞাসা করলেন তিনি। তারপর কেড়েই নিলেন স্কুলের বই ভর্তি ব্যাগ। জানালেন, আগে আসুক অভিভাবকরা। তারপর ফিরিয়ে দেওয়া হবে স্কুল ব্যাগ। আর মজার বিষয়, এই ঘটনার সময় ভয়ে কেউ কেউ পালিয়েও গেল টাউন হল ছেড়ে।

বুদ্ধবাবু এদিন জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই তিনি ঐতিহ্যবাহী টাউনহলের দেখভাল করছেন। অনেক মানুষ আসা যাওয়া করেন। কিন্তু বেশ কিছুদিন ধরেই তিনি লক্ষ্য করছিলেন স্কুলের পোশাক পরা অল্পবয়সী ছাত্রছাত্রীরা স্কুলের সময়ে এসে টাউন হলে গল্প করছেন। এটা তিনি কিছুতেই মেনে নিতে পারছিলেন না। তাই এদিন তিনি সরাসরি ছাত্রদের জিজ্ঞাসা করেন। বুদ্ধবাবু জানিয়েছেন, এদিন তিনি লক্ষ্য করেছেন স্কুল ব্যাগের মধ্যে রয়েছে আরও একটি জামা। টাউন হলে ঢুকেই স্কুলের জামা পরিবর্তন করে অন্য জামা পড়ে নিচ্ছে ছাত্ররা।

তিনি জানিয়েছেন, এদিন কয়েকজন ছাত্রকে জিজ্ঞাসা করতেই অনেকেই ভয় পেয়ে পালিয়ে যায়। কয়েকজন ছাত্রের স্কুল ব্যাগ তিনি আটকে রাখেন অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করার জন্যই। অন্যদিকে, ছাত্ররা এব্যাপার জিজ্ঞাসা করায় কার্যত তারা অপ্রস্তুতে পড়ে যায়। কেন স্কুল পালিয়ে আড্ডা - উত্তর দিতে গিয়ে থতমত খেয়ে যায় তারা। অপরদিকে, এই ঘটনায় রীতিমত খুশী অভিভাবকমহল। তাঁরা রীতিমত সাধুবাদ জানিয়েছেন বুদ্ধবাবুকে। অন্তত একজন হলেও সুস্থ বাতাবরণের জন্য চেষ্টা করছেন -এর জন্যই তাকে ধন্যবাদ জানিয়েছেন।

0 Comments: